মিসরে হামাস নেতা, আরেকটি যুদ্ধবিরতিতে রাজি হতে পারে ইসরায়েল

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ১০:৩২ এএম
মিসরে হামাস নেতা, আরেকটি যুদ্ধবিরতিতে রাজি হতে পারে ইসরায়েল

ঢাকা : গাজা যুদ্ধ নিয়ে মিসরের গোয়েন্দা প্রধান এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে কায়রো পৌঁছেছেন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। আশা করা হচ্ছে ইসরায়েল আরেকটি যুদ্ধবিরতির শর্তে সম্মত হতে পারে। খবর আল জাজিরার।

মিসর এর আগে হামাস ও ইসরায়েলের মধ্যে আলোচনায় মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করেছিল। এর ফলে নভেম্বরের শেষে সপ্তাহব্যাপী যুদ্ধবিরতিতে শতাধিক জিম্মিকে মুক্তি দেয় হামাস।

এদিকে ইসরায়েলি কর্মকর্তারা যুক্তরাষ্ট্র ও কাতারের প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় ইঙ্গিত দিয়েছে তেল আবিব একটি যুদ্ধবিরতিতে সম্মত হতে পারে। হামাসের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ইসরায়েল আরেকটি যুদ্ধবিরতিতে সম্মত হতে পারে বলে ইঙ্গিত দেওয়ার পর ইসমাইল হানিয়ার এই সফর করছেন।

গাজায় বোমাবর্ষণ বন্ধ করতে ইসরায়েল ও ফিলিস্তিনি গোষ্ঠীকে চাপ দিচ্ছে বিশ্ব নেতৃবৃন্দ। গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালিয়ে ২৪০ জনকে জিম্মি করে হামাস। এই হামলায় ১২০০ জন ইসরায়েলি নিহত হয়। অপরদিকে ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় এখন পর্যন্ত ১৯ হাজার ৬০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। এছাড়া এই সংঘাতে বাস্তুচ্যুত হয়েছে গাজার প্রায় ৮৫ শতাংশ মানুষ।

এমটিআই

Link copied!