প্রধানমন্ত্রীত্ব ছাড়লেও রাজনীতি ছাড়ছেন না নওয়াজ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১০:২২ এএম
প্রধানমন্ত্রীত্ব ছাড়লেও রাজনীতি ছাড়ছেন না নওয়াজ

ঢাকা : পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ শরীফ। নওয়াজ শরীফ নিজেই তাকে প্রধানমন্ত্রী পদে মনোনয়নের ঘোষণা দিয়েছেন। নওয়াজ এমনটা কেন করলেন, তা জানা নেই কারো। এ পদক্ষেপের মাধ্যমে নওয়াজ সক্রিয় রাজনীতি থেকে সরে গেলেন বলে কেউ কেউ ধারণা করলেও আদতে এমনটা করছেন না তিনি।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি পোস্টে নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ জানান, আগামী পাঁচ বছর সক্রিয় রাজনীতি থেকে দূরে সরছেন না নওয়াজ শরীফ।

নিজেকে ও চাচা শাহবাজ শরীফকে নওয়াজের সৈনিক উল্লেখ করে মরিয়ম বলেন, নওয়াজ শরীফের নির্দেশ মেনে এবং তার নেতৃত্ব ও তত্ত্বাবধানে কাজ করবেন তারা। মরিয়মের কথায় এ ইঙ্গিত পাওয়া যায়, প্রধানমন্ত্রীর আসনে না বসলেও, দূর থেকে কলকাঠি নাড়বেন নওয়াজ।\

পাকিস্তানের জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রী হবেন নওয়াজ শরীফ, এটি অনেকটা অবধারিত ছিল। তার দল পিএমএল-এনের ধারণা ছিল, একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করবে তারা আর সহজেই দেশটির চতুর্থ প্রধানমন্ত্রী হবেন নওয়াজ।

কিন্তু প্রধানমন্ত্রীর পদ নিয়ে রীতিমতো টানাহেঁচড়া করেছে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলেছিল, নওয়াজ শরীফ যদি এবার প্রধানমন্ত্রী না হন, তবে তা হবে আশ্চর্যজনক এবং অবশেষে তাই সত্য হলো।

এমটিআই

Link copied!