অসুস্থ বাংলাদেশিকে নিতে চাইল না ভারত, পাকিস্তানে জরুরি অবতরণ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৭:৪৭ পিএম
অসুস্থ বাংলাদেশিকে নিতে চাইল না ভারত, পাকিস্তানে জরুরি অবতরণ

ঢাকা: বাংলাদেশি এক যাত্রী অসুস্থ হয়ে পড়লে করাচিতে জরুরি অবতরণ করে সৌদি এয়ারলাইনসের একটি বিমান। প্রথমে ভারতের মুম্বাইয়ে অবতরণ করতে চাইলেও ভারতীয় কর্তৃপক্ষ রাজি না হওয়ায় তারা পাকিস্তানে অবতরণ করেন। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সৌদি এয়ারলাইনসের একটি বিমান ঢাকা থেকে রিয়াদের উদ্দেশ্যে রওনা দেয়। উড্ডয়নের পর একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। ৪৪ বছর বয়সী আবু তাহির নামে ওই বাংলাদেশি উচ্চ রক্তচাপে ভুগছিলেন বলে জানিয়েছে এয়ারলাইন কর্তৃপক্ষ। পরে তিনি বমি করতে শুরু করে।

এমন অবস্থায় পাইলট মুম্বাই বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষে বিমান অবতরণের অনুমতি চান। আনুষ্ঠানিক অনুমতির প্রক্রিয়া চলাকালে অবরতরণের জন্য প্রস্তুত হয় উড়োজাহাজটি। কিন্তু রোগীর জাতীয়তা বাংলাদেশি শোনার পর মুম্বাই কর্তৃপক্ষ তাকে নামার অনুমতি দেয়নি।

মুম্বাইয় এয়ার ট্রাফিক কন্ট্রোলে প্রত্যাখ্যাত হওয়ার পর স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি।

এরপর বেসামরিক বিমান চলাচলক কর্তৃপক্ষের মেডিকেল টিম তাকে জরুরি চিকিৎসা দেন। সুস্থ হওয়ার পর আবার তাকে রিয়াদগামী বিমানে তুলে দেওয়া হয়।  

এমএস

Link copied!