মুকেশ আম্বানির তিন বেয়াইয়ের মধ্যে সবচেয়ে ধনী কে?

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০১:০২ পিএম
মুকেশ আম্বানির তিন বেয়াইয়ের মধ্যে সবচেয়ে ধনী কে?

ঢাকা : মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির বিয়ে এখন সবচেয়ে আলোচিত বিষয়। গুজরাটের জামনগরে জাঁকজমকপূর্ণ সেই আয়োজন দেখেছে সারা বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ছবি ও রিলসে ভারতের সবচেয়ে চর্চার খবর এখন আম্বানিপুত্রের বিয়ে।

আম্বানিপুত্রের হবু বউ রাধিকা মার্চেন্ট সম্পর্কেও বেশ কৌতূহল রয়েছে নেটিজেনদের। আসুন তাহলে আপনাদের পরিচয় করিয়ে দেই, রাধিকা মার্চেন্টের পরিবারের সাথে। সেইসাথে আম্বানি পরিবারের আত্মীয় মুকেশের আরও দুই বেয়াই ও সেই পরিবারগুলো সম্পর্কেও।

রাধিকা মার্চেন্টের বাবা বীরেন এ. মার্চেন্ট একজন শিল্পপতি। তিনি এনকোর হেলথকেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ভাইস প্রেসিডেন্ট। এছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানের মালিকানায় রয়েছেন বীরেন। এনকোর ন্যাচারাল পলিমার লিমিটেড, এনকোর বিজনেস সেন্টার, এনকোর পলিফ্র্যাক প্রোডাকস, জেডওয়াইজি ফার্মা লিমিটেড ও সাইদর্শন বিজনেস সেন্টারের পরিচালক পদে রয়েছেন মুকেশ আম্বানির বেয়াই।

রাধিকার মা শায়লা মার্চেন্ট এনকোর হেলথকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া স্বামী বীরেনের মতো তিনিও একাধিক ব্যবসায়িক মালিকানায় যুক্ত। আথার্ব ইমপ্যাক্স লিমিডেট, হ্যাভেলি ট্রেডার্স লিমিটেড ও স্বস্তিক এক্সিম লিমিটেডের পরিচালনা পর্ষদের দ্বায়িত্বে আছেন শায়লা মার্চেন্ট।

বীরেন-শায়লা দম্পতির মোট সম্পত্তির মূল্য ৭০০ কোটি রুপিরও বেশি। খবর হিন্দুস্তান টাইমস।

কিন্তু মুকেশ আম্বানির তিন সন্তান আকাশ, ঈশা ও অনন্তের তিন শ্বশুড়ের সম্পত্তি বিবেচনায় অপেক্ষাককৃত কম ধনী বীরেন মার্চেন্ট। মুকেশের মেয়ে ঈশা আম্বানির বিয়ে হয়েছে অজয় পরিমলের ছেলে আনন্দ পরিমলের সঙ্গে। মুকেশের তিন বেয়াইয়ের মধ্যে তারাই সবথেকে বেশি ধনী। পরিমল পরিবারের মোট সম্পত্তির মূল্য ৩৪,৮৯৮ কোটি রুপি। এরপরে রয়েছে মুকেশের বড় ছেলে আকাশ আম্বানির শ্বশুর রাসেল মেহতা। তিনি ব্লু ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর। মেহতা পরিবারের মোট সম্পত্তি হল ১৮৪৪ কোটি রুপি। অর্থাৎ মুকেশের তিন বেয়াইয়ের মধ্যে অপেক্ষাকৃত সবচেয়ে কম ধনী অনন্ত আম্বানির শ্বশুর ও রাধিকার বাবা বীরেন মার্চেন্ট।

উল্লেখ্য, ২০২৩ সালের জানুয়ারিতে বাগদান হয় অনন্ত-রাধিকার। সম্প্রতি ১ থেকে ৩ মার্চ তাদের প্রাক-বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয় গুজরাটের জামনগরে। আগামী ১২ জুলাই বিয়ের মূল অনুষ্ঠান হবে বলে জানা যায়।

এমটিআই

Link copied!