করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ১০:০৫ এএম
করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

ফাইল ছবি

ঢাকা: চিকিৎসকদের মাধ্যমে কোনো গুরুতর স্বাস্থ্য সমস্যা নির্ণয় হলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন পুনর্নির্বাচনের দৌড় থেকে নিজেকে প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবেন, এমন আশ্বাস দেওয়ার পরপরই তার দেহে কোভিড শনাক্ত হয়েছে। খবর এএফপির।

গতকাল বুধবার (১৭ জুলাই) করোনাভাইরাস সংক্রমিত হওয়ার পর জো বাইডেন তার লাস ভেগাসের নির্বাচনি প্রচারণা সংক্ষিপ্ত করে আইসোলেশনে থাকার জন্য ডেলওয়ারে সমুদ্র সৈকতের বাড়িতে চলে যান। এর আগে অবশ্য সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি ভালো আছি।’

শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়ে বাইডেন তার এক্স পোস্টে বলেন, ‘সুস্থ হয়ে ওঠার জন্য আমি আইসোলেশনে থাকব এবং এই সময়ে যুক্তরাষ্ট্রের জনগণের জন্য কাজ চালিয়ে যাব।’

তবে কোভিড সংক্রমণের এই খবর বাইডেনের নির্বাচনি প্রচারের একটি জটিল সময়ে প্রকাশ পেল। প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রেসিডেন্সিয়াল বিতর্কে বিপর্যয়কর ভূমিকার কারণে তার স্বাস্থ্য নিয়ে ডেমোক্রেটদের উদ্বেগের মধ্যে নির্বাচনের দৌড় থেকে তাকে সরে দাঁড়ানোর আহ্বান জানান বেশকিছু দলীয় নেতা।

পরের বেশ কয়েকটা দিন বেশ উত্তাল হয়ে ওঠে পরিবেশ। এরই মধ্যে পেনসিলভানিয়ায় আততায়ীর হামলার শিকার হন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

এদিকে, প্রেসিডেন্ট বাইডেনের মুখপাত্র কারিন জাঁ পিয়েরে জানিয়েছেন, বাইডেনকে কোভিড প্রতিষেধক টিকা দেওয়া হয়েছে এবং তিনি ওষুধ হিসেবে প্যাক্সলোভিড গ্রহণ করছেন। তিনি আরও জানান, আইসোলেশনে থাকার সময়টাতে জো বাইডেন তার দাপ্তরিক কাজ চালিয়ে যাবেন।

হোয়াইট হাউসের নিয়োগ পাওয়া চিকিৎসক কেভিন ওকনর জানিয়েছেন, প্রেসিডেন্ট বাইডেন সর্দিতে ভুগছেন। তার কাশি রয়েছে এবং সাধারণ অস্থিরতার লক্ষণও রয়েছে তার মাঝে। চিকিৎসক আরও জানান, বাইডেনের শ্বাস-প্রশ্বাস, শরীরের তাপমাত্রা এবং রক্তে অক্সিজেনেরে মাত্রা স্বাভাবিক রয়েছে।

এসআই

Link copied!