কমলাকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিলেন ওবামা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৬:৩২ পিএম
কমলাকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিলেন ওবামা

ঢাকা: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্রেটিক দলের প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছেন। কমলাকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তার সমর্থন দেওয়ার বিষয়ে কয়েক দিন ধরে নানা জল্পনা-কল্পনা চলছিল।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা আজ শুক্রবার এক যৌথ বিবৃতিতে বলেছেন, তারা বিশ্বাস করেন, কমলা হ্যারিসের ‘নিজস্ব দর্শন, স্বকীয়তা এবং শক্তি’ রয়েছে যা সংকটময় মুহূর্তে একজন প্রেসিডেন্টের থাকাটা খুব জরুরি।

প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর কমলা হ্যারিস শতাধিক ডেমোক্র্যাট নেতার সঙ্গে কথা বলেছেন, যাঁদের মধ্যে বারাক ওবামাও রয়েছেন। ২০ বছর ধরে ওবামা ও কমলা একে অপরকে চেনেন।

বাইডেন সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর এক বিবৃতিতে বারাক ওবামা তার সিদ্ধান্তের প্রশংসা করেন। কিন্তু তিনি তখন কমলাকে সমর্থন জানাননি।

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ইতিমধ্যে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্র্যাট ডেলিগেটের (প্রতিনিধি) সমর্থন পেয়েছেন। আগামী আগস্টে দলীয় সম্মেলনে তাকে আনুষ্ঠানিকভাবে দলের মনোনয়ন দেওয়া হবে।

আজ বিবৃতিতে বারাক ওবামা বলেন, কমলা হ্যারিসকে সমর্থন জানানোর বিষয় নিয়ে তারা আর দেরি করতে চান না। তারা কমলাকে জয়ী করতে ‘সম্ভাব্য সবকিছু’ করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

এই দম্পতি বিবৃতিতে বলেন, ‘আমরা প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে একমত। তিনি কমলাকে বেছে নিয়ে সেরা সিদ্ধান্ত নিয়েছেন। এই দায়িত্ব নেওয়ার মতো সামর্থ্য কমলার রয়েছে।’

বিবৃতিতে ওবামা-মিশেল দম্পতি ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল, সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার রেকর্ড তুলে ধরেন।

বিবৃতিতে এই দম্পতি বলেন, ‘তবে এর চেয়ে বেশি যোগ্যতা ও সক্ষমতা কমলার রয়েছে। তাঁর দর্শন, স্বকীয়তা ও শক্তি রয়েছে, যা সংকটময় মুহূর্তে জরুরি।’

বিবৃতিতে ওবামা-মিশেল বলেন, ‘আমাদের মনে কোনো সন্দেহ নেই যে কমলা হ্যারিস এবারের নির্বাচনে জিতে মার্কিন জনগণের জন্য কাজ করতে যাচ্ছেন।’

অনলাইনে বিবৃতির সঙ্গে একটি ভিডিও দেওয়া হয়েছে যাতে দেখা যায়, ওবামা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে ফোনে কথা বলছেন এবং কথোপকথনের একপর্যায়ে তিনি তাঁকে সমর্থনের প্রতিশ্রুতি দিচ্ছেন।

এআর

Link copied!