কঠিন পরীক্ষার মুখোমুখি কমলা হ্যারিস

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৯:৩৪ এএম
কঠিন পরীক্ষার মুখোমুখি কমলা হ্যারিস

ঢাকা : শিগগিরই বিতর্কে নামবেন ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিকান পার্টির মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সব ঠিক থাকলে আগামী ১০ সেপ্টেম্বর বিতর্কে নামবেন দুজন।

ডেমোক্র্যাটিক পার্টির সাবেক প্রার্থী জো বাইডেনের জন্য ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্ক করাই কাল হয়েছিল। বাজে পারফরম্যান্স দিয়ে তাকে সরে দাঁড়াতে হয় নির্বাচনি দৌড় থেকে। ট্রাম্প বরাবরই নিজ প্রতিদ্বন্দ্বীদের বিতর্কে তুলাধোনা করে থাকেন। ধারণা করা হচ্ছে, এবারও মারমুখী অবস্থানেই দেখা যাবে তাকে। তবে কমলা হ্যারিসও জানিয়েছেন, তিনি আত্মবিশ্বাসী।

কমলা রানিং মেট হিসেবে মিনেসোটার গভর্নর টিম ওয়ালজকে বেছে নেওয়ার পর থেকে ট্রাম্পকে সেভাবে আর বাইরে প্রচারে দেখা যায়নি। তবে তিনি মাঝে একবার কমলা হ্যারিস কৃষ্ণাঙ্গ না-কি ভারতীয়, সে প্রশ্ন তুলেছিলেন। পরে তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এরই মধ্যে ট্রাম্প বিতর্ককে সামনে রেখে নতুন করে কমলা হ্যারিসকে নিয়ে নানা মন্তব্য করা শুরু করেছেন। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) মার-আ-লাগোতে এক সংবাদ সম্মেলনে হ্যারিসের বুদ্ধিমত্তাকে বাইডেনের সঙ্গে তুলনা করে বলেন, তার (বাইডেন) মতো বুদ্ধিদ্দীপ্ত নয় সে (কমলা)। আমি তাকেও (বাইডেন) যে খুব বেশি একটা বুদ্ধিমান মনে করি তা নয়। আমি তার মেধার ভক্ত নই।

এমটিআই

Link copied!