রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য রতন টাটার, শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষও

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০২:৩১ পিএম
রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য রতন টাটার, শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষও

ঢাকা : ভারতের শীর্ষস্থানীয় শিল্পপতি রতন টাটার শেষকৃত্য হবে রাষ্ট্রীয় মর্যাদায়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এ ঘোষণা দিয়েছে। এছাড়া রতন টাটার মৃত্যুতে বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজ্যে একদিনের শোকও ঘোষণা করেন তিনি।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে জানানো হয়, রতন টাটাকে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাজ্যে ‘শোক দিবস’ পালিত হবে। রাজ্যের সব সরকারি দপ্তরে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। বৃহস্পতিবার মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্তে যে বিনোদনমূলক অনুষ্ঠানগুলো হওয়ার কথা ছিল, সেগুলো স্থগিত করা হয়েছে।

পাশাপাশি মহারাষ্ট্র সরকারের সব কর্মসূচি এবং বৈঠকও বাতিল করা হয়েছে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় রতন টাটার শেষকৃত্য সম্পন্ন হবে বলেও জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রতন টাটার মরদেহ আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মুম্বাইয়ের নরিমান পয়েন্টের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টসে (এনসিপিএ) রাখা হবে। সেখানে সাধারণ মানুষও তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবে।

এছাড়া আগামীকাল শুক্রবার ওয়ারলি এলাকায় রতন টাটার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের বাইরে থাকায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শেষকৃত্যে যোগ দেবেন।

রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশে বিদেশের প্রখ্যাত সব ব্যক্তিবর্গ। শিল্পপতি হয়েও তার নম্রতা এবং ভারতের উন্নয়নে ও জনকল্যাণকর কাজে তার ভূমিকার জন্য রতন টাটাকে চির স্মরণীয় হয়ে থাকবেন।

এমটিআই

Link copied!