বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হলেন মাহবুব মোর্শেদ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ১০:৫১ এএম
বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হলেন মাহবুব মোর্শেদ

ঢাকা : বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে নিয়োগ পেয়েছেন কথাসাহিত্যিক ও সাংবাদিক মাহবুব মোর্শেদ। তাকে দুই বছর মেয়াদের জন্য এই নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ। শনিবারই তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

একই দিনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার পক্ষ থেকে মাহবুব মোর্শেদকে নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে নিয়োগ দেওয়া হয়। এ নিয়োগের শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

মাহবুব মোর্শেদ বলেন, প্রজ্ঞাপন হয়েছে, এখনও তো দায়িত্বে বসিনি। এরপর কর্মপদ্ধতি বা কীভাবে কাজের পরিকল্পনা সাজাবো তা নিয়ে বলা যাবে। এখন শুধু বলব, গণঅভ্যথানের মধ্য দিয়ে দায়িত্ব নেওয়া সরকার আমাকে এই পদের জন্য বিবেচনা করেছে। সেই দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করব।

মাহবুব মোর্শেদের জন্ম ১৯৭৭ সালে ২৯ জানুয়ারি রংপুরে। গল্পকার, ঔপন্যাসিক হিসেবেও সাহিত্য অঙ্গনে তিনি পরিচিত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়েছেন প্রত্নতত্ত্ব নিয়ে। পেশা সাংবাদিকতা। শৈশব-কৈশোর কেটেছে উত্তরের রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধা ও কুষ্টিয়ায়।

সাংবাদিকতা ক্যারিয়ারে তিনি কাজ করেছেন আজকের কাগজ, দৈনিক যায় যায় দিন, দৈনিক প্রথম আলো, দৈনিক সমকাল, দৈনিক কালের কণ্ঠ, দৈনিক দেশ রূপান্তর পত্রিকায়।

২০০৬ সালে মাহবুব মোর্শেদের গল্পগ্রন্থ ‘ব্যক্তিগত বসন্তদিন’ প্রকাশিত হয়েছে কাগজ প্রকাশনী থেকে। ২০১০ সালে ভাষাচিত্র থেকে প্রকাশিত হয়েছে উপন্যাস ‘ফেস বাই ফেস’। ২০১১ সালে ঐতিহ্য থেকে প্রকাশিত হয়েছে গল্পগ্রন্থ ‘দেহ’। গল্প-উপন্যাস রচনা ছাড়াও তিনি একসময় বিচিত্র বিষয়ে ব্লগ লিখতেন।

ক্ষমতার পালাবদলে সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে যে পরিবর্তনের হওয়া বইয়ে সেই ধারায় বাসসের এমডির দায়িত্ব পেলেন মাহবুব মোর্শেদ।

এমটিআই

Link copied!