নানা আয়োজনে পাবিপ্রবি প্রেস ক্লাবের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • পাবনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৫:৫৬ পিএম
নানা আয়োজনে পাবিপ্রবি প্রেস ক্লাবের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পাবনা: শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) প্রেস ক্লাবের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

এরপর প্রেসক্লাব কার্যালয়ে ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সোহেলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম আব্দুল আওয়াল।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামরুজ্জামান খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: রাশেদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এস.এম আব্দুল আওয়াল বলেন, ‘যারা সমাজে সততার সাথে কাজ করে মানুষ তাদের মন থেকে সম্মান করেন। গত ১৬ বছরের যারা ভালো সাংবাদিকতা করেছেন, তারা মানুষের ভালোবাসা পাচ্ছেন। তোমাদের লোভ লালসা থেকে দূরে থাকতে হবে। জাতির জন্য কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। পাবনার সমস্যা নিয়ে কাজ করা এবং পাবনাকে এগিয়ে নিতে হবে।’

পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, ‘সাংবাদিকতা পেশা মানে এই নয় যে আমরা সকালে বের হবো বিকেলে পকেটভর্তি টাকা নিয়ে ঘরে ফিরবো। এটা ত্যাগের পেশা, সেবার পেশা। এই পেশাজীবি হতে গেলে পয়সা লোভী হওয়া যাবেনা, অর্থের চিন্তা করা যাবেনা। সাংবাদিকদের সম্মান, মর্যাদা, বিবেক, দায়িত্ববোধ সবকিছু মিলিয়ে কাজ করে যেতে হবে।’

সভাপতির বক্তব্যে পাবিপ্রবি প্রেস ক্লাবের সভাপতি আবদুল্লাহ আল মামুন বলেন, ‘পাবিপ্রবি প্রেস ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকে বিশ্ববিদ্যালয়ে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার চেষ্টা করে আসছে। আমরা আমাদের এই পথচলায় বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতিটি মানুষের সহযোগিতা পেয়েছি সেজন্য আমি সকলের প্রতি কৃতজ্ঞ। আগামীদিনে বিশ্ববিদ্যালয়ে কাজ করার জন্য আমরা সকলের সহযোগিতা চাই।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফারুক হোসেন চৌধুরী, সহকারী পরিচালক মো. বাবুল হোসেন, বৈশাখী টিভির পাবনা প্রতিনিধি মিজানুর রহমান সহ পাবিপ্রবি প্রেস ক্লাবের সাংবাদিকরা। পরে দুপুরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন পাবিপ্রবির সাংবাদিকরা।

এসএস

মিডিয়া বিভাগের সাম্প্রতিক খবর

Link copied!