নাশকতায় ক্ষতিগ্রস্ত সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ১০:৫৬ এএম
নাশকতায় ক্ষতিগ্রস্ত সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সেতু ভবন পরিদর্শন করতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ জুলাই) সকালে ভবনটি পরিদর্শনে যান সরকারপ্রধান। তিনি তাণ্ডবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ভবনটি ঘুরে দেখছেন। ধ্বংসযজ্ঞ দেখে প্রধানমন্ত্রীকে হতাশ ও অসন্তুষ্ট দেখা গেছে।

সেতু ভবন পরিদর্শনের আগে সকালে রাজধানীর পঙ্গু হাসপাতালে সহিংসতায় আহতদের দেখতে যান বঙ্গবন্ধুকন্যা। তিনি চিকিৎসাধীনদের খোঁজখবর নেন এবং আহতদের সুচিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

পরে সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়ে ভিক্ষুকের জাতিতে পরিণত করার ষড়যন্ত্র থেকেই নাশকতাকারীরা এমন তাণ্ডব চালিয়েছে।

সহিংসতার পুলিশের ওপর আঘাত করার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, পুলিশের ওপর আঘাত, মানুষ মেরে ঝুলিয়ে রাখা এ কেমন রাজনীতি।

তারও আগে গত বৃহস্পতিবার সকালে সহিংসতার সময় অগ্নিসংযোগ ও ভাঙচুরে ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলোর অবস্থা দেখতে রাজধানীর মিরপুর ১০-এ মেট্রোরেল স্টেশনে যান প্রধানমন্ত্রী। পরদিন শুক্রবার সকালে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। একই দিন বিকেলে সংঘর্ষে আহতদের দেখতে ঢাকা মেডিকেলে যান প্রধানমন্ত্রী।

বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেক হাসপাতালের জরুরি ইউনিটে যান এবং চিকিৎসাধীনদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। প্রধানমন্ত্রী আহতদের সুচিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

বঙ্গবন্ধুকন্যা আহত ব্যক্তিদের যথাযথ চিকিৎসার আশ্বাস দিয়ে বলেন, দোষী ব্যক্তিদের উপযুক্ত শাস্তি দিতে হবে, যাতে কেউ আর দেশবাসীর জীবন নিয়ে ছিনিমিনি খেলতে না পারে।

এমএস

Link copied!