নিরাপত্তার স্বার্থে দিল্লিতেই থাকবেন শেখ হাসিনা: ভারত

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:৫৪ পিএম
নিরাপত্তার স্বার্থে দিল্লিতেই থাকবেন শেখ হাসিনা: ভারত

ঢাকা: ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লিতে রয়েছেন এবং নিরাপত্তার স্বার্থে তিনি সেখানেই থাকবেন বলে জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।  

দেশটির গণমাধ্যম এনডিটির প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শেখ হাসিনা শুরুতে ভারতে এসেছিলেন, এখনও দেশেই আছেন। 

বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এর প্রেক্ষিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রীর থাকার বিষয়ে আমি আগেই বলেছিলাম যে তিনি একটি সংক্ষিপ্ত নোটিশে এখানে এসেছিলেন এবং তিনি এখানেই রয়েছেন’।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে জুলাই ও আগস্টে সংঘটিত গণহত্যার অভিযোগের বিচার কার্যক্রম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শুরু হয়েছে। বিচার শুরুর প্রথম দিন বৃহস্পতিবার (১৭ আক্টোবর) সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

গ্রেপ্তারি পরোয়ানার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে অন্তর্বর্তীকালীন সরকার। বৃহস্পতিবার সাম্প্রতিক কূটনৈতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

আইএ 

Link copied!