এলিভেটেড এক্সপ্রেসওয়ে

২য় দিনে টোল আদায় ২২ লাখ টাকা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০১:০৬ পিএম
২য় দিনে টোল আদায় ২২ লাখ টাকা

ঢাকা : এলিভেটেড এক্সপ্রেসওয়েতে দ্বিতীয় দিনে টোল আদায় প্রায় ২২ লাখ টাকা। প্রথম দুইদিনে মোট টোল আদায়ের পরিমান ৪০ লাখ ৪৯ হাজার ৯২০ টাকা। প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে এক্সপ্রেসওয়েতে বেড়েছে গাড়ি ব্যবহার ও টোল আদায়।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আখতার গণমাধ্যমে বলেন, গেল ২৪ ঘণ্টায় (৪ সেপ্টেম্বর ভোর ৬টা থেকে ৫ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত) ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে গাড়ি উঠেছে মোট ২৭ হাজার ১২১টি। এসব গাড়ি থেকে মোট টোল আদায় হয়েছে ২১ লাখ ৯৭ হাজার ৪০ টাকা। এসব গাড়ির মধ্যে বিমানবন্দর থেকে বনানী, মহাখালী, ফার্মগেটের পথে ১৪ হাজার ৩০০টি, কুড়িল থেকে বনানী, মহাখালী ও ফার্মগেটের পথে ৩ হাজার ১০৫টি গাড়ি, বনানী থেকে কুড়িল-বিমানবন্দরের পথে ২ হাজার ৯৪৪টি গাড়ি এবং তেজগাঁও থেকে মহাখালী, বনানী, কুড়িল ও বিমানবন্দরের পথে ৬ হাজার ৭২৮টি গাড়ি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠেছে।

এর আগে গত রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় জনসাধারণের জন্য খুলে দেয়ার পর থেকে গতকাল সোমবার সকাল ৬টা পর্যন্ত এই সড়ক দিয়ে মোট ২২ হাজার ৮০৫টি গাড়ি চলাচল করেছে। এই ২৪ ঘণ্টায় মোট টোল আদায় হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা।

উল্লেখ্য, শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল এ উড়াল পথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় উড়াল পথটি সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়।

এমটিআই

Link copied!