জি এম কাদেরকে বহিষ্কারের ঘোষণা আমলে নেয়নি ইসি

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ১০:০২ পিএম
জি এম কাদেরকে বহিষ্কারের ঘোষণা আমলে নেয়নি ইসি

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে দল থেকে বহিষ্কারের ঘোষণা আমলে নেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ রবিবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।

ইসি জানিয়েছে, দল থেকে জি এম কাদেরকে বহিষ্কারের বিষয়টি আমলে নেয়নি নির্বাচন কমিশন। তবে তার দল ভেঙে গেলে বা কাউন্সিলের পর নতুন কমিটির কোনো চিঠি এলে তা আমলে নেওয়া হবে।

এর আগে, আজ জাতীয় পার্টি থেকে জি এম কাদের ও মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দিয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও কো-চেয়ারম্যান রওশন এরশাদ। দলের গঠনতন্ত্রের ২০/১ ধারার ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নেন তিনি।

আজ গুলশানে নিজ বাসভবনে জি এম কাদের বিরোধী নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেন তিনি। এ সময় পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে নতুন মহাসচিব ঘোষণা করা হয়।

নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে রওশন এরশাদ বলেন, ‘নেতাকর্মীদের অনুরোধে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মানুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।’

তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অযোগ্য নেতৃত্ব ও ভুল সিদ্ধান্তের কারণে অভিভাবকহীন হয়ে পড়েছে জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীরা। জাতীয় পার্টিতে এখন ক্রান্তিকাল বিরাজ করছে। দলের প্রধান পৃষ্ঠপোষক ও কো- চেয়ারম্যান হওয়ায় আমি বেগম রওশন এরশাদ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

এমএস

জাতীয় বিভাগের সাম্প্রতিক খবর

Link copied!