দিল্লি সফরে পররাষ্ট্রমন্ত্রী, আলোচনায় যা থাকবে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ১১:২৬ এএম
দিল্লি সফরে পররাষ্ট্রমন্ত্রী, আলোচনায় যা থাকবে

ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম দ্বিপাক্ষিক সফরে ভারতে গেলেন ড. হাছান মাহমুদ। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে তিনদিনের সফরে নয়া দিল্লি গেলেন তিনি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে বিমানযোগে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।

এর আগে সাংবাদিকদের প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জয়শঙ্করের পাশাপাশি ভারতের বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোবালের সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা জানান, হাছান মাহমুদ ঢাকা থেকে সরাসরি দিল্লি গেলেও ফিরবেন কলকাতা হয়ে।  কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশন আয়োজিত সংবাদ সম্মেলন এবং অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

অন্যদিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, বৈঠকে উভয় পররাষ্ট্রমন্ত্রী বিস্তৃত দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতি পর্যালোচনা করবেন এবং ভবিষ্যৎ সম্পৃক্ততার এজেন্ডা ঠিক করবেন।

এসব বিষয়ের সঙ্গে দুই দেশেরই প্রতিবেশী মিয়ানমারের পরিস্থিতিও স্বাভাবিকভাবে আলোচনায় আসবে বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। মিয়ানমারের পরিস্থিতি নিয়ে আলোচনার সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, মিয়ানমার ইস্যুতে আমরা আগেও ভারতের সহযোগিতা চেয়েছি, এবারেও এই বিষয়ে আলোচনাটা স্বাভাবিক।

এমটিআই

Link copied!