ছোটদের সুন্দর জীবন নিশ্চিত করাই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য: প্রধানমন্ত্রী

  • গোপালগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৬:২৮ পিএম
ছোটদের সুন্দর জীবন নিশ্চিত করাই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য: প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ : ছোটদের সুন্দর জীবন নিশ্চিত করাই বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আজকের শিশুরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর। আগামীতে তারা দেশ চালাবে। আমরা এক সময় চাঁদেও যাব। সেভাবে সবাইকে এখন থেকে প্রস্তুত হতে হবে। আর এ জন্য পড়াশোনা করতে হবে।

শনিবার (৭ জুলাই) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

সেখানে ‘এসো বঙ্গবন্ধুকে জানি শীর্ষক’ অ্যালবামের মোড়ক উন্মোচন শেষে শেখ হাসিনা বলেন, পঁচাত্তর পরবর্তীতে এদেশের ইতিহাস মুছে ফেলার চেষ্টা করা হয়েছে, এটাই দুর্ভাগ্য। দেশের মানুষের জানা উচিত কীভাবে স্বাধীনতা এল।

স্বাধীনতার পর দেশ গঠনে বঙ্গবন্ধুর করা কাজগুলো সবার সামনে তুলে ধরারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সকাল ১১টায় গিমাডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের পর শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত এ স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় ও তাদের খোঁজ খবর নেন শেখ হাসিনা। সেখানে ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে ছবিও তোলেন তিনি ।

এই স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছেলে বেলায় চতুর্থ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন।

পরে টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন, স্থানীয় রাজনৈতিক নেতা এবং মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফাতেহাপাঠ ও বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন। এ ছাড়া দাদা শেখ লুৎফর রহমান ও দাদি শেখ সায়েরা খাতুনের কবর জিয়ারত করেন তিনি।

বিকালে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

শুক্রবার পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে প্রধানমন্ত্রী সন্ধ্যায় দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান।

সেখানে পৌঁছেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। অংশ নেন দোয়া-মোনাজাতে।

পরে পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা। রাতে টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে অবস্থান করেন তিনি।

এমটিআই

Link copied!