শিক্ষামন্ত্রী

নিরাপত্তা বিবেচনায় ধাপে ধাপে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৭:২৫ পিএম
নিরাপত্তা বিবেচনায় ধাপে ধাপে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান

ঢাকা: দেশের বর্তমান পরিস্থিতিতে কবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে সে বিষয়ে স্পষ্ট কোনো নির্দেশনা নেই সরকারের। তবে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ৭ মন্ত্রী-প্রতিমন্ত্রীর বৈঠক শেষে এতথ্য জানান তিনি। শিক্ষামন্ত্রী বলেন, আমরা জননিরাপত্তা এবং ঝুঁকি বিবেচনা নিয়ে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চাই৷

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী, আইন মন্ত্রী আনিসুল হক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বৈঠকে যোগ দেন। এ ছাড়া বৈঠকে পররাষ্ট্র সচিব, বাণিজ্য সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও জননিরাপত্তা বিভাগের দুই সচিবও যোগ দেন।

এছাড়া বৈঠকে ঢাকাসহ ৪ জেলার কারফিউ শিথিলের সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, বুধবার (৩১ জুলাই) থেকে আগামী শনিবার (৩ আগস্ট) পর্যন্ত ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। অন্যান্য জেলার সিদ্ধান্ত নেবে স্থানীয় প্রশাসন।

এদিকে বুধবার (৩১ জুলাই) থেকে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, আগামীকাল ৩১ জুলাই ২০২৪ খ্রি. তারিখ, বুধবার হতে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে। 

আইএ

Link copied!