বিভিন্ন স্থানে মোবাইল ফোন তল্লাশি, যা বললেন সমন্বয়ক রিফাত 

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৬:০৫ পিএম
বিভিন্ন স্থানে মোবাইল ফোন তল্লাশি, যা বললেন সমন্বয়ক রিফাত 

ঢাকা: সারা দেশে ‘সর্বাত্মক অবস্থান কর্মসূচি’ পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) এই কর্মসূচি চলাকালে বিভিন্ন জায়গায় মানুষের মোবাইল ফোন চেক (তল্লাশি) করে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে।

বিশেষ করে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় কেউ এলেই তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। কোথায় যাচ্ছেন, কেন এসেছেন, তা জানতে চাওয়া হচ্ছে। এমনকি পরিচয়পত্র ও মোবাইল দেখা হচ্ছে। 

এ অভিযোগের বিষয়ে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত রশিদ।

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন স্পষ্ট করে বলতে চায়- মানুষের প্রাইভেসি বিনষ্ট হয় এমন কোনো কিছুই আমরা সমর্থন করি না। এমন কাজ পুরোনো বৈষম্যের দৃষ্টান্তকেই আবার নতুনভাবে ডেকে আনছে। তাই ফোন চেকসহ নাগরিকের ব্যক্তিজীবনের স্বাভাবিক যাত্রা বিনষ্ট হয় এমন কিছুই করবেন না। 

বিজ্ঞপ্তিতে রিফাত বলেন, বৈষম্যহীন বাংলাদেশ গঠনের পথে ‘মানুষের ব্যক্তিগত জীবনের স্বাধীনতা’ নিশ্চিত করা অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধাপ। তাই সবাইকে আহ্বান করা যাচ্ছে, সারা দেশে ষড়যন্ত্রকারীদের রুখে দিতে। 

ছাত্র-জনতার উদ্দেশে এই সমন্বয়ক বলেন, শান্তিপূর্ণ অবস্থান নিন এবং স্বাভাবিক জনজীবন যাতে আরও সুন্দর ও সুশৃঙ্খল হয়- তা নিশ্চিতে রাজপথে থাকুন।

আইএ

Link copied!