বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি বিসিবির

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১০:৫০ এএম
বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি বিসিবির

ফাইল ছবি

ঢাকা: ভয়াবহ বন্যার কবলে পড়েছে দেশ। ফেনী, কুমিল্লা, নোয়াখালী এবং চট্টগ্রামসহ দেশের অন্তত ১৩টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ১৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। পানিবন্দি ৯ লাখ ৪৬ হাজার ৭৬৯ পরিবার। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪৮ লাখ ৬৯ হাজার ২৯৯ জন।

বন্যাকবলিত এসব অঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাজমুল হাসান পাপন সরে দাঁড়ানোর পর গত বুধবার (২১ আগস্ট) বিসিবি সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। দায়িত্ব নেয়ার দুইদিনের মাথায় গত শুক্রবার (২৩ আগস্ট) এক বিবৃতিতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন বিসিবি প্রধান।

জাতির এই ক্রান্তিলগ্ন কাটিয়ে ওঠার আগপর্যন্ত তাদের সহায়তা, ত্রাণ ও প্রয়োজনীয় সরঞ্জাম দেওয়ার ঘোষণাও দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। এ লক্ষ্যে সরকারের সঙ্গে সমন্বয় করা হবে বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে।

ওই বিবৃতিতে বিসিবি সভাপতি বলেছেন, ‘বর্তমানে বন্যার্ত মানুষকে নিয়ে আমরা ভাবছি। তাদের এই কঠিন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। সাহায্য ও ত্রাণ দেওয়ার বিষয়ে আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছি। এই সংকটাপন্ন অবস্থা কাটিয়ে ওঠার জন্য যে ধরনের সহযোগিতাই প্রয়োজন হবে, তার সর্বোচ্চ প্রচেষ্টা নিয়োজিত করতে আমরা প্রস্তুত।’

তিনি আরও বলেন, ‘এই চ্যালেঞ্জিং সময়ে বিসিবি সহায়তার হাত বাড়াতে নিবেদিত থাকবে এবং এই সংক্রান্ত কাজে প্রয়োজনীয় যোগান দিতে আমরা সমন্বয় অব্যাহত রাখব।’

এসআই

Link copied!