পুলিশের চাকরি ফিরে পেলেন ৫ কর্মকর্তা, বাধ্যতামূলক অবসরে দু’জন

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:২৬ পিএম
পুলিশের চাকরি ফিরে পেলেন ৫ কর্মকর্তা, বাধ্যতামূলক অবসরে দু’জন

ঢাকা: বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি কৃষ্ণপদ রায় ও ডিআইজি মো. মোজ্জাম্মেল হককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের চাকরির মেয়াদ থাকা সত্ত্বেও অবসরে পাঠানো হয়েছে।প্রজ্ঞাপনটি অবিলম্বে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।এতে আরও বলা হয়েছে, অবসরে যাওয়া উভয়ই অবসরজনিত ভাতা প্রাপ্য হবেন।

বাধ্যতামূলক অবসরে কৃষ্ণপদ রায় ও ডিআইজি মো. মোজ্জাম্মেল হক।

এছাড়া অবসরে পাঠানো পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদা একজন ও পুলিশ সুপার পদমর্যাদা ৪ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে।

পৃথক ৫টি প্রজ্ঞাপনে এ পাঁচ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল করা হয়। সবগুলো প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন।

চাকরি ফিরে পাওয়া কর্মকর্তারা হলেন-সাবেক উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, সাবেক পুলিশ সুপার মো. আলী হোসেন ফকির, সাবেক পুলিশ সুপার ব্যারিস্টার মো.জিলুর রহমান, সাবেক পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন মিয়া ও সাবেক পুলিশ সুপার ড. মো. নাজমুল করিম খান।

প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে অবসর দেওয়ার দিন থেকে পুনর্বহালের আগ পর্যন্ত সময়কে কর্মরত গণ্য করে তাদের বকেয়া বেতনাদি, পদোন্নতি ও চাকরিগত অন্যান্য সুযোগ-সুবিধা বিধি মোতাবেক প্রাপ্য হবেন।

বাধ্যতামূলক অবসরে পাঠানো কৃষ্ণ পদ রায় পুলিশ সদরদপ্তরে এবং মোজাম্মেল হক খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আইএ

 

 

 

 

 

Link copied!