পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় বদরুদ্দোজা চৌধুরী

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৩:৫৫ পিএম
পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় বদরুদ্দোজা চৌধুরী

ঢাকা: মুন্সীগঞ্জে চতুর্থ জানাজা শেষে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার প্রতিষ্ঠাতা ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। রোববার (৬ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর কেসি ইনস্টিটিউট মাঠে বি. চৌধুরীর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বিকেল পৌনে ৩টার দিকে নিজ গ্রামের বাড়ি মজিদপুর দয়হাটায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে।

জানাজায় অংশ নেন বিকল্পধারা বাংলাদেশর যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী, মুন্সীগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর সাধারণ সম্পাদক ফখরুদ্দীন আল রাজী, সিরাজদিখান উপজেলার বিএনপির সভাপতি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রীনগর উপজেলার বিএনপির সাবেক সভাপতি মমিন আলী, শ্রীনগর থানার ওসি ইয়াসিন প্রমুখ।

এর আগে রোববার সকাল ১০টার দিকে শ্রীনগর উপজেলা স্টেডিয়ামে হাজারো মানুষের উপস্থিতে বি. চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

ফুসফুসে সংক্রমণ হওয়ায় গত ২ অক্টোবর সকালে বদরুদ্দোজা চৌধুরীকে উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯৪ বছর।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ২০০১ সালের ১৪ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচিত হন। রাজনৈতিক কারণে ২০০২ সালের ২১ জুন রাষ্ট্রপতির পদ থেকে ইস্তফা দেন।

আইএ

Link copied!