‘আ.লীগের সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি সরকার’

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:৪৪ পিএম
‘আ.লীগের সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি সরকার’

ঢাকা: ‘মুষ্টিমেয় কিছু দুর্বৃত্ত ছাড়া জাতির ১৮ কোটি মানুষ বড় মজলুম’বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। অভিযোগ করে তিনি বলেন, বিগত স্বৈরশাসকের জুলুমের বোঝার ভার জাতিকে এখনো বহন করতে হচ্ছে। সিন্ডিকেটের কারণে এখনো বাজারে গেলে মানুষের চোখ অন্ধকার হয়ে আসে। তাদের (আওয়ামী লীগ) আমলে গড়া সিন্ডিকেট এখনো সরকার (অন্তর্বর্তী সরকার) ভাঙতে পারেনি। শুধু বাজারেই সিন্ডিকেট নয়, অফিস-আদালত-বাহিনী, সব জায়গায় তাদের সিন্ডিকেট আছে।’

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। 

সম্মেলনে ২০০৬ সালের ২৮ অক্টোবর পল্টনে লগি-বইঠার নৃশংস হামলা, যুদ্ধাপরাধের অভিযোগে দলের শীর্ষ নেতার বিচার, সাড়ে ১৫ বছরের নির্যাতন, খুন, সর্বশেষ গত জুলাই গণহত্যার ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

জামায়াত আমির বলেন, ‘স্বৈরাচারের পরিণতি দেখে আমি এবং আমরা সবাই যেন শিক্ষা নিই। যেই এ পথে হাঁটবে, তাদের জন্য ধ্বংস ও অপমান অনিবার্য। তারা (আওয়ামী লীগ সরকার ) আলেম-ওলামাকে বেইজ্জত করেছে, রাজনৈতিক দলকে করেছে, ছাত্রদের করেছে, ছাত্রীদের বেইজ্জতি করেছে। তারা ধরাকে সরা জ্ঞান করেছিল। এত অহংকারী ছিল যে তারা কাউকে পরোয়া করত না। মানুষকে উপহাস করে তারা আনন্দ পেত। আল্লাহ তাআলা তাদের পাওনা কিছুটা পাইয়ে দিয়েছেন। বাকি আরও কিছু পাওনা এ দেশের মানুষ দেখতে চায়। তবে মূল পাওনা হবে আদালতে-আখেরাতে। আমরাও যদি কোনোরূপ এ রকম অন্যায়-অপরাধ করি, আমাদেরও প্রস্তুত থাকতে হবে ওই পাওনার জন্য।’

সম্মেলনে দলটির কেন্দ্রীয় নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মো. তাহের জামায়াতের সাবেক নেতাদের বিচারের নামে হত্যার অভিযোগ করে আন্তর্জাতিক ট্রাইব্যুনালের সেই বিচারক এবং এর নেপথ্য নায়ক শেখ হাসিনার বিচারের দাবি জানান।

ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর ও  অধ্যাপক মুজিবুর রহমান, সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা এটিএম মাসুম, মাওলানা রফিকুল ইসলাম খান, সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ, মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার বিভাগের সেক্রেটারী এডভোকেট মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাইফুল ইসলাম খান মিলন, ঢাকা মহানগরী উত্তরের আমীর মো: সেলিম উদ্দিন ও ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. মঞ্জুরুল ইসলাম প্রমুখ। সম্মেলনে প্রথম অধিবেশনের পর সদস্যরা ঢাকা মহানগর উত্তর জামায়াতের আমির পদে গোপন ভোটাভুটিতে অংশ নেন।

আইএ

Link copied!