ভোট কিনে ক্ষমতায় গেলে পালাতে হয়: ড. কামাল

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:২৮ পিএম
ভোট কিনে ক্ষমতায় গেলে পালাতে হয়: ড. কামাল

ঢাকা: ‘টাকা দিয়ে ভোট কিনে ক্ষমতায় গেলে পালাতে হয়। আমরা পালাতে চাই না। জনগণের জন্য রাজনীতি করি এবং এই মাটিতেই মরতে চাই। সব বিভেদ ভুলে দলের ঐক্যবদ্ধ যাত্রা দেশের অন্যতম রাজনৈতিক দল গণফোরামকে আরও শক্তিশালী করবে।’

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে গণফোরামের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন এসব কথা বলেন। 

সভায় দলের দুই অংশ মোস্তফা মহসিন মন্টুর পক্ষ ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন পক্ষ এক হওয়ার যৌথ ঘোষণা দেন।

বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন অ্যাডভোকেট এসএম আলতাফ হোসেন ও ডা. মো. মিজানুর রহমান প্রমুখ।

ড. কামাল হোসেন বলেন, গণফোরাম ব্যর্থ হয়নি। দেশের জন্য সুষ্ঠু রাজনীতি করতেই গণফোরাম সৃষ্টি হয়েছে। আমরা বিক্রি হইনি। টাকা দিয়ে ভোট কিনে নির্বাচন করে যারা ক্ষমতা এসেছে, জনগণ তাদের টিকতে দেয়নি। দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন তারা। এই পরিস্থিতি থেকে শিক্ষা নিতে হবে সবার। ক্ষমতার অপব্যবহার, অর্থপাচার, লুটপাট করেছে যারা, জনগণ তাদের ক্ষমতায় থাকতে দেয়নি। সততাই গণফোরাম ও আমাকে টিকিয়ে রেখেছে। বেঁচে থাকলে জনগণকে সঙ্গে নিয়ে দেশের জন্য কাজ করতে চান তিনি।

তিনি আরও বলেন, অর্থপাচারের মূল কারণ দুর্নীতি। দুর্নীতিবাজ মানুষদের জনগণ দেশ থেকে বের করে দিয়েছে। এখন সবাই মিলে দেশ গড়তে হবে।

উভয় অংশের যৌথ ঘোষণা পাঠ করেন গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

আইএ

Link copied!