ঢাকার ৪ পয়েন্টে ‘সতর্ক অবস্থানে’ আওয়ামী লীগ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০২:১৩ পিএম
ঢাকার ৪ পয়েন্টে ‘সতর্ক অবস্থানে’ আওয়ামী লীগ

‘সতর্ক অবস্থানে আওয়ামী লীগ। ছবি: ফাইল

ঢাকা : বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর চারটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ‘সতর্ক অবস্থান’ নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং এর বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আজ বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুরু হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভা।

গত ৯ জানুয়ারি এ সভাকে 'বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে সমাবেশ' উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তি দিলেও পরে সেটি সংশোধন করে

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই সভার আয়োজন করা হলেও, এর পেছনে রয়েছে বিএনপির গণঅবস্থান কর্মসূচি নিয়ে শঙ্কা।

এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অংশ নেওয়ার কথা রয়েছে।

ব্যানার ও ফেস্টুন হাতে ছোট ছোট দলে এ আলোচনায় সভায় যোগ দিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সূত্রের তথ্য অনুযায়ী, স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগ নেতাকর্মীদের এ সভা মূলত বিএনপির দেশব্যাপী গণঅবস্থান কর্মসূচির বিপরীতে দিনব্যাপী মাঠে থাকার অংশ।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ১০টার পর থেকেই রাজধানীর বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে সভাস্থলে জমায়েত হতে শুরু করেন দলের নেতাকর্মীরা।

এ ছাড়া, সকাল ১১টায় শাহবাগে বিএনপির গণঅবস্থান কর্মসূচির প্রতিবাদে অবস্থান কর্মসূচি শুরু করেছে ছাত্রলীগ। একই সময়ে ফার্মগেটে সমাবেশ করছে ঢাকা মহানগর উত্তর যুবলীগ।

বেলা ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সমাবেশ করবে। দিনব্যাপী এসব কর্মসূচিতে আওয়ামী লীগের শীর্ষ নেতারা অংশ নেবেন।

আজ বিকেলে রাজধানীর মিরপুর চিড়িয়াখানা রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের 'বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে সমাবেশ' হবে। সেখানেও বক্তব্য রাখবেন ওবায়দুল কাদের।

এর আগে গত, ১০ জানুয়ারি বিএনপির কর্মসূচিকে ইঙ্গিত করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যেকোনো ধরনের আন্দোলনের নামে সহিংসতার সমুচিত জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত।

তিনি বলেন, ১০ ডিসেম্বর তো গেল, আওয়ামী লীগ কি মোকাবিলা করেনি? আজকে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ, অনেক বেশি শক্তিশালী। আমরা যেকোনো ধরনের ষড়যন্ত্র, যেকোনো ধরনের আন্দোলনের নামে সহিংসতার সমুচিত জবাব দিতে প্রস্তুত।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!