ইইউ প্রতিনিধিদলকে যা জানাল জামায়াতে ইসলামী

  • নিজস্ব প্রতিবেদকমী | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৫:২৭ পিএম
ইইউ প্রতিনিধিদলকে যা জানাল জামায়াতে ইসলামী

ঢাকা : বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না, ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলকে জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলাম।

শনিবার (১৫ জুলাই) বিকেলে গুলশানে ইউরোপীয় ইউনিয়নের কার্যালয়ে ইইউয়ের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন দলটির নায়েবে আমির ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের।

তিনি বলেন, আমরা তাদের বলেছি দেশ বাঁচাতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হতে হবে। তার জন্য কেয়ার টেকার অথবা নির্দলীয় সরকারের অধীনে হতে হবে। অন্যথায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের প্রতি আমন্ত্রণ জানিয়ে তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আপনারা পর্যবেক্ষক পাঠাতে পারেন। অবৈধ নির্বাচন হলে আপনারা কেন নির্বাচন দেখতে আসবেন। যদি আসেন তাহলে সম্মানিত হবেন না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের বলেন, কেয়ারটেকার বা নির্দলীয় যে নামেই হোক এটা নিয়ে আলোচনা হলে সংলাপ হলে অর্থবহ হবে। আমাদের নিবন্ধন নিয়ে বলেছি। ৫টি নির্বাচন করেছি। এটি এখন হাইকোর্টে বিচারাধীন।

ইইউ অনুধাবন করেছে জামায়াত একটি মডারেট ইসলামী দল। জামায়াতে ইসলামী সহিংসতা বিশ্বাস করে না বলেও জানিয়েছেন জামায়াতের নায়েবে আমীর।

এর আগে, আজ সকালে বিএনপি ও জাতীয় পার্টি এবং দুপুরে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলাদা আলাদ বৈঠক করেছে ইইউ প্রতিনিধি দল। গত ৮ জুলাই থেকে এই সফর শুরু করেছে ইইউ প্রতিনিধি দলটি, যা চলবে ২৩ জুলাই পর্যন্ত।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!