সেপ্টেম্বর থেকে রাজপথ নিয়ন্ত্রণ করবে ১৪ দল

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০১:১৭ পিএম
সেপ্টেম্বর থেকে রাজপথ নিয়ন্ত্রণ করবে ১৪ দল

ঢাকা : বিএনপিকে ঠেকাতে আওয়ামী লীগের সঙ্গে মাঠে নামছে ১৪ দলও। নেতারা জানান, আগস্ট থেকেই দেয়া হবে নানা কর্মসূচি। প্রথমে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন। আর সেপ্টেম্বরে নিয়ন্ত্রণ নেয়া হবে রাজপথের। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলার রূপরেখা চূড়ান্ত করা হয়েছে বলে জানান নেতারা।    

এনিয়ে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেন, বিএনপির বিপরীতে আওয়ামী লীগ এত কর্মসূচিত দিচ্ছে যে কোনো ফাঁকফোকর পাওয়া যাচ্ছে না। আওয়ামী লীগ যখন ফ্রি থাকবে তখন আমরা সেই সময় বাছাই করে কর্মসূচি ঘোষণা করব।

সম্প্রতি রাজধানীতে একই সঙ্গে শোডাউন করছে আওয়ামী লীগ ও বিএনপি। পাল্টাপাল্টি চলছে সরকার পতনের এক দফা আন্দোলন ও শান্তি সমাবেশ। আওয়ামী লীগের সাথে সক্রিয় রয়েছে সহযোগী সংগঠনগুলো। কিন্তু এ রাজনৈতিক উত্তাপের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের কোনো কর্মসূচি নেই। জোটের নেতারা জানান, আর দেরি নয়, শিগগিরই নেয়া হবে সর্বাত্মক কর্মসূচি।

এনিয়ে জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম বলেন, আমরা মাঠে নামলে বিএনপি হয়তো বলতে পারে আমরা একদল যা পারি তারা ১৪ দল তা পারছে না। সে জন্য এখন আওয়ামী লীগই মোকাবিলা করছে।

১৪ দলের নেতারা বলছেন, বিএনপি নির্বাচন বানচাল করে অসাংবিধানিক সরকার আনতে চায়। যা কোনভাবেই হতে দেবে না তারা।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ১৪ দল একসঙ্গে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করবে। আমার মনে হয় সেপ্টেম্বর থেকে আমরা বিএনপি ও তাদের জোটকে মোকাবিলা করার জন্য মাঠে থাকব।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!