পরিবর্তন নয়, ডিজিটাল নিরাপত্তা আইন পুরোপুরি বাতিল চায় বিএনপি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০২:২৪ পিএম
পরিবর্তন নয়, ডিজিটাল নিরাপত্তা আইন পুরোপুরি বাতিল চায় বিএনপি

ঢাকা : ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে নিবর্তনমূলক আইন করার নামান্তর মাত্র উল্লেখ করে এ আইন পুরোপুরি বাতিল চায় বিএনপি।

মঙ্গলবার (৮ আগস্ট) বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে নিবর্তনমূলক আইন করার নামান্তর মাত্র। ডিজিটাল নিরাপত্তা আইন পুরোপুরি বাতিল চাই। স্বাধীনতা, গণতন্ত্রের জন্য বড় হুমকি এই ডিজিটাল সিকিউরিটি আইন। এই আইনটি সম্পূর্ণ বাতিল চাই। শুধু নাম পরিবর্তন করা জনগণের সঙ্গে প্রতারণা।মানুষকে বোকা বানানোর কৌশল।’

তিনি বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বিদেশিদের একটা চাপ ছিল সেটা থেকে দৃষ্টি সরাতে নাম পরিবর্তন করার উদ্যোগ নেয় সরকার।’

মির্জা ফখরুল আরও বলেন, ‘গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করতেই বিচার বিভাগকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার‌। নিম্ন আদালতকে ব্যবহার করা হচ্ছে। তারেক রহমানসহ দলের কেন্দ্রীয় নেতাদের সাজা প্রমাণ করে, বিরোধীদল নির্মূলে নীল নকশা বাস্তবায়ন করছে সরকার। সাজাপ্রাপ্ত সকল রাজনৈতিক রাজবন্দীদের সাজার রায় বাতিলের দাবি করেন ফখরুল।

সরকার বিচার বিভাগকে ব্যবহার করছে বলে অভিযোগ তুলে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির নেতারা জামিন পেলেও আবার জেলগেট থেকে গ্রেপ্তার করা হচ্ছে। আওয়ামী লীগ ফ্যাসিস্ট দল। দেশকেও ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করছে। সামনে নির্বাচন, চেহারা পাল্টে ভদ্র ভাব দেখার পাঁয়তারা করছে। কিন্তু তাদের লক্ষ্য একটাই যেনতেনভাবে ক্ষমতা ধরে রাখা। বিএনপি যাতে নির্বাচন না করতে পারে সব ব্যবস্থা করছে সরকার। কেন্দ্রীয় নেতাদের সাজা দেয়া হচ্ছে, লেভেল প্লেয়িং ফিল্ড নেই, বিরোধীদলের গণতান্ত্রিক অধিকার পালনের সুযোগ নেই।

বিএনপি মহাসচিব বলেন, চলমান সংকট শুধু বিএনপির নয়; জাতীয় সংকট। সরকার আবার ক্ষমতায় এলে দেশের ও দেশের মানুষের অস্তিত্ব থাকবে না। যা হবে ভয়াবহ।

একদফার আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে সকলের সঙ্গে আলোচনা করে কর্মসূচি চূড়ান্তের সিদ্ধান্ত হয়েছে।

এর আগে সোমবার (৭ আগস্ট) রাতে স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত। তারেক রহমান ও জুবাইদা রহমানের সাজায় নিন্দা জানানো হয়।

এমটিআই

Link copied!