‘আউয়াল কমিশনের’ পদত্যাগের দাবিতে ঘেরাও

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৩:১৫ পিএম
‘আউয়াল কমিশনের’ পদত্যাগের দাবিতে ঘেরাও

ঢাকা : আউয়াল কমিশনের পদত্যাগের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন ঘেরাও পুলিশের বাধার মুখে পড়ে। আজ

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় আগারগাঁও মেট্রোরেল স্টেশনের পাশের সড়কে জড়ো হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নির্বাচন ভবনের উদ্দেশে রওনা দেয় জোটের নেতারা। পরে সমাবেশস্থল থেকে মাত্র ৩০ মিটার এগোলে পুলিশ বাধা দেয়। এসময় তারা সেখানেই অবস্থান নেয়।

এ সময় বামজোটের সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। আমাদের মিছিল নির্বাচন কমিশন পর্যন্ত যেতে দেওয়া হলো না। দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী দেশে-বিদেশে বলে বেড়াচ্ছেন দেশে গণতান্ত্রিক অধিকার আছে। সভা-সমাবেশের অধিকার আছে। এটা একটা ডাহা মিথ্যা তার প্রমাণ আজকের কর্মসূচিতে পুলিশের বাধা।

তিনি বলেন, সরকার নির্যাতন, হামলা-মামলার মধ্যে দিয়ে আমাদের দমন করতে চায়। তারা ১৪ এবং ১৮ সালের মতো আরেকটা প্রহসনের নির্বাচন আয়োজন করতে চায়। আমরা পরিষ্কারভাবে বলেছি, এই নির্বাচনব্যবস্থা সংস্কার করতে হবে। নির্বাচন কমিশন ও সরকার তা কর্ণপাত করেনি। উল্টো নির্বাচন কমিশন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে এবং সরকারি এজেন্ডা বাস্তবায়নের দায়িত্ব নিয়েছে। আমরা আবারো সতর্ক করছি, সরকার যদি পদত্যাগ না করে, নির্বাচন কমিশন যদি বাতিল করে পুনর্গঠন না করা হয় তাহলে এই প্রহসনের নির্বাচন প্রতিহত করা হবে।

এমটিআই

Link copied!