সরকার দুর্বল হয়ে গেছে বলে দমনের নীতি গ্রহণ করেছে : রিজভী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০১:০২ পিএম
সরকার দুর্বল হয়ে গেছে বলে দমনের নীতি গ্রহণ করেছে : রিজভী

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দুর্বল হয়ে গেছে বলে দমনের নীতি গ্রহণ করেছে। এ কারণে মঙ্গলবার থেকে আজকের সমাবেশ উপলক্ষে বেশ কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, গণতান্ত্রিক সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যায়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়ত কিছু দিন কষ্ট হয়।

বুধবার (১৮ অক্টোবর) জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি করে সংগঠনটি।

বিএনপির এই নেতা বলেন, আমাদের নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার ও বাক স্বাধীনতা ফেরানো। সেই জন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এ কারণে তার ওপর এত নিপীড়ন নির্যাতন কিন্তু খালেদা জিয়া তার লক্ষ্য থাকে বিচ্যুত হননি, তিনি আপোষহীন। এটাই আমাদের প্রেরণার উৎস।

রুহুল কবির রিজভী বলেন, গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চ্যাম্পিয়ন, নেতারা চ্যাম্পিয়ন। চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে রিজভী বলেন, এই আন্দোলন বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে। আজকের জনসমাবেশ উপলক্ষে এ পর্যন্ত ৬০-৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, এটা সরকারের ভ্রান্ত নীতি। এই গ্রেপ্তার করে কী কোনো কর্মসূচি দুর্বল করা যায়? বরং নেতাকর্মীদের প্রতিবাদী আকাঙ্ক্ষা আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার, সহ প্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক ড. মোরশেদ হাসান খান প্রমুখ।

এমটিআই

Link copied!