বিএনপির সমাবেশ শুরু, সতর্ক অবস্থানে পুলিশ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৪:৩৭ পিএম
বিএনপির সমাবেশ শুরু, সতর্ক অবস্থানে পুলিশ

ঢাকা : রাজধানীর নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে। সরকার পতনের এক দফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়।

এই সমাবেশে বিএনপিসহ যুগপৎ আন্দোলনের শরিক ৩৬টি রাজনৈতিক দলও অংশ নিয়েছে। সমাবেশ থেকে সরকারকে পদত্যাগে আলটিমেটাম দেওয়ার কথা রয়েছে।

একই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ। দুই দলের সমাবেশকে কেন্দ্র করে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সরেজমিনে রাজধানীর নয়াপল্টনসহ আশপাশের এলাকায় দেখা গেছে, সকাল থেকেই নয়াপল্টনের আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের আর্মড ভেহিক্যাল, এসকর্ট ভেহিক্যাল, সাঁজোয়া যান এপিসি, জলকামান।

এ বিষয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। অনুমতি নিয়েই কর্মসূচির আয়োজন করেছে বিএনপি। অস্থিতিশীল পরিবেশ তৈরি হতে পারে। তবে, সেটা যাতে নিয়ন্ত্রণ করা যায়, সেই প্রস্তুতি আছে।

এমটিআই

Link copied!