গুলিস্তানে আ. লীগের শান্তি সমাবেশ লোকারণ্য

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৪:৫৭ পিএম
গুলিস্তানে আ. লীগের শান্তি সমাবেশ লোকারণ্য

ঢাকা : রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ চলছে।

বুধবার (১৮ অক্টোবর) বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ শুরু হয়। দুপুরের পর থেকে সমাবেশস্থল লোকে লোকারণ্য হয়ে উঠে।

বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে এ সমাবেশ হচ্ছে। সমাবেশে যোগ দিতে দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আসতে শুরু করেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া সমাবেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখবেন।

এদিকে, একই দিনে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। কাকরাইল মসজিদ থেকে মতিঝিল পর্যন্ত বিস্তৃত হয়েছে তাদের সমাবেশ।

দেশের প্রধান দুই দলের সমাবেশ ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর প্রতিটি মোড়ে মোড়ে ফোর্স মোতায়েন করা হচ্ছে। একইসঙ্গে পুলিশের আর্মাড ভেহিক্যাল, এসকর্ট ভেহিক্যাল, সাঁজোয়া যান এপিসি, জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

এমটিআই

Link copied!