পিটার হাসকে যে আহ্বান জানালেন ওবায়দুল কাদের

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৩:২৫ পিএম
পিটার হাসকে যে আহ্বান জানালেন ওবায়দুল কাদের

ঢাকা : মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কূটনৈতিক শিষ্টাচার মেনে চলবেন। এমন প্রত্যশা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।   

তিনি বলেন, পক্ষপাতমূলক আচরণ আওয়ামী লীগের কাম্য নয়।

এদিকে বিভিন্ন দেশ ও সংস্থা নির্বাচনের জন্য পর্যবেক্ষক পাঠাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচন নিয়ে যত বিভ্রান্তি ছড়ানো হয়েছে, যত অপবাদ ছাড়ানো হয়েছে সেখানে কিন্তু অনেকে ভেবেছিল বিদেশি পর্যবেক্ষকরা সাড়া দেবেন না। কিন্তু ইতোমধ্যে শতাধিক পর্যবেক্ষক সাড়া দিয়েছেন। এ নিয়ে আমরা চিন্তিত না।

তিনি আরও বলেন, নির্বাচনে জাতিসংঘ পর্যবেক্ষক না পাঠালেও যুক্তরাষ্ট্র ও কমনওয়েলথসহ অনেকে পাঠাচ্ছে। এ পর্যন্ত নির্বাচন কমিশনে প্রায় শতাধিক পর্যবেক্ষকের নাম চলে এসেছে।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বিএনপি তাদের শেষ কথা বলে দিয়েছে। তাই তাদের নিয়ে কথা বলার কোনো জায়গা নেই।

রওশন এরশাদের নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে তিনি জানান, জাতীয় পার্টি অংশ নিচ্ছে। সেখানে ব্যক্তি বিশেষের বয়কটে কিছু আসে যায় না।

এমটিআই

Link copied!