মির্জা ফখরুল

আ.লীগ অসংখ্য আজিজ-বেনজীর তৈরি করেছে

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৯:৪২ পিএম
আ.লীগ অসংখ্য আজিজ-বেনজীর তৈরি করেছে

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই আওয়ামী লীগ একজন আজিজ বা একজন বেনজীর নয়; অসংখ্য আজিজ-বেনজীর তৈরি করেছে; যারা বাংলাদেশকে লুটে খাচ্ছে। যখন ছোট ছিলাম আমাদের মা কোলে নিয়ে ঘুম পাড়াতে গিয়ে বলতেন, ‘ছেলে ঘুমালো, পাড়া ঘুমালো বর্গি এলো দেশে’। বর্গি কারা? বর্গি সেই সব লুটেরা যারা বার্মা থেকে আসতো। এসে লুট করে সব নিয়ে চলে যেতো। তখন বাংলাদেশের মানুষ ভয় পেত। আজ আওয়ামী লীগ বর্গিতে পরিণত হয়েছে। তাদের একমাত্র কাজ বাংলাদেশের সম্পদ লুণ্ঠন করে বিদেশে পাচার করে সম্পদ গড়ে তোলা।

বুধবার (২৯ মে) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করে বিএনপি। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় বক্তাদের বক্তব্য শুনেন। এতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে জোরদার করতে সবাইকে জেগে উঠার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই যে আত্মত্যাগ, মায়ের যেই অশ্রুধারা তা কি বিফলে যাবে? এখন জেগে উঠার সময় এসেছে। আমাদের বেরিয়ে আসতে হবে। সব ভয়-ভীতি তাচ্ছিল্য করে দেশমাতৃকার ডাকে, আমাদের মা খালেদা জিয়াকে মুক্ত করার লক্ষ্যে ও তার ডাকে, আমাদের নেতা তারেক রহমানের ডাকে আসুন সবাই বেরিয়ে পড়ি। এমন একটা প্রতিরোধ গড়ে তুলি, ভয়াবহ দানবকে পরাজিত করে সত্যিকার অর্থে একটা জনগণের রাষ্ট্র, গণতন্ত্রের রাষ্ট্র নির্মাণ করতে সক্ষম হই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সাবেক পুলিশ প্রধানের হাজার হাজার দুর্নীতির চিত্র পত্রিকায় বেরিয়ে আসছে। তাকে আপনি লালন করেছেন। অনেকে আগে স্যাংশন দেওয়ার পরও তাকে পুলিশের আইজি বানিয়েছেন। একইভাবে সাবেক সেনাপ্রধানকে স্যাংশন দেওয়া হয়েছে একমাত্র কারণে, তিনি বাংলাদেশে লুট করেছেন, চুরি করেছেন এবং নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়েছেন। এ দায় কি শুধু তাদের? এ দায় এই সরকারের, যারা আজকে জোর করে ক্ষমতা দখল করে বসে আছেন। সেজন্যই বলছি- আপনারা এখনই পদত্যাগ করুন। 
 
আইএ

Link copied!