ফখরুল

সুষ্ঠু নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারকে সময় দিতে হবে

  • কুমিল্লা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০২:৩৩ পিএম
সুষ্ঠু নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারকে সময় দিতে হবে

কুমিল্লা : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে যে বিজয় অর্জিত হয়েছে, সেই বিজয়কে নস্যাৎ করার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘নতুন সরকার আসছে মাত্র কয়েক দিন হলো। আমরা তাদের সময় দিতে চাই। আমরা সরকারের সঙ্গে আলোচনা করেছি যাতে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তারা তৈরি করতে পারে। সুষ্ঠু নির্বাচনীয় পরিবেশ তৈরি করতে নতুন সরকাকে সময় নিতে হবে।

শনিবার (৩১ আগস্ট) বেলা ১২টার দিকে কুমিল্লার লালমাই উপজেলার ছোট শরীফপুর এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে আসেন বিএনপি মহাসচিব। এসময় তিনি এসব কথা বলেন।

বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হুঁশিয়ারি করে মির্জা ফখরুল বলেন, ‘আজ আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করে আলাদা করার চেষ্টা করা হচ্ছে। আপনারা সবাই সজাগ থাকবেন। কোনো চাঁদাবাজদের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই। আপনাদের এলাকায় কেউ যদি বিএনপির নাম ভাঙিয়ে চাঁদাবাজি করে তাহলে তাকে ধরে পুলিশের হাতে তুলে দিন। বিভিন্ন পত্র পত্রিকায় বিএনপির ভাবমূর্তি নষ্ট হওয়ার মতো খবর প্রকাশ হচ্ছে। এসব কর্মকাণ্ডের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি ভালো একটা নির্বাচন করতে পারি, যদি জনগণের মনোনীত সরকারের হাতে ক্ষমতা তুলে দেওয়া যায় তবেই জনগণের আস্থা ফিরবে। তাই আমরা এই সরকারকে বলেছি, একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করে জনগণের মনোনীত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সেলিম ভূইয়া, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াছিনসহ আরও অনেকে।

এমটিআই

Link copied!