খালা শেখ হাসিনাকে নির্বাচনে চান না পার্থ

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০২:৩৪ পিএম
খালা শেখ হাসিনাকে নির্বাচনে চান না পার্থ

ঢাকা: গণহত্যার বিচারের আগ পর্যন্ত খালা শেখ হাসিনা এবং তার দল আওয়ামী লীগকে সব ধরনের নির্বাচন থেকে দূরে রাখার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সভাপতি আন্দালিব রহমান পার্থ। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এই কথা জানান তিনি।

বিদেশে পাচার হওয়া টাকা ফেরাতে কমিশন গঠনের পরামর্শও দিয়েছেন আন্দালিব রহমান পার্থ। 

বিজেপি সভাপতি বলেন, ‘রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগসহ ১৪ দলের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না জানতে চেয়েছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করার পাশাপাশি গণহত্যার দায়ে বিচারের আগ পর্যন্ত আওয়ামী লীগসহ ১৪ দলকে সব ধরনের নির্বাচন থেকে দূরে রাখার পরামর্শ দিয়েছি।’

পার্থ বলেন, ‘নির্বাচনমুখী সংস্কার হওয়া জরুরি। এমন কোনো সংস্কার হওয়া উচিৎ নয়, যেটা মনে হবে এটা নির্বাচিত সরকারের করা উচিত। বিগত তিন নির্বাচনের ব্যাপারে কোনো স্টেপ নেয়া যায় কি না, সেটাও দেখার পরামর্শ দিয়েছি।’

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ভাগনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের বোনের স্বামী হলেন বিজেপির প্রতিষ্ঠাতা ও এরশাদ সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজিউর রহমান মঞ্জুর। যিনি পরে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটে যোগ দেন।

মঞ্জুর সম্পর্কে শেখ হাসিনার ফুফাতো বোনের স্বামী। মঞ্জুর দুই ছেলে বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও ড. আশিকুর রহমান শান্ত। বর্তমানে পার্থ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক হিসেবে রাজনীতিতে সক্রিয়। শেখ হাসিনা সম্পর্কে তার খালা। 

আইএ

Link copied!