মেয়র তাপসের নামে সেতু

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০৭:১৮ পিএম
মেয়র তাপসের নামে সেতু

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৪টি অবকাঠামোর নাম পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নামে একটি সেতুর নামকরণ করা হয়েছে। 

মঙ্গলবার (১৩ জুন) করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নাম পরিবর্তন-সংক্রান্ত দাফতরিক আদেশে এই তথ্য জানানো হয়। 

এছাড়া করপোরেশনের আওতাধীন ২টি পার্ক ও নির্মিতব্য ১টি কমিউনিটি সেন্টারের নতুন নামকরণ করা হয়েছে। 

আদেশে কামরাঙ্গীর চর (লোহারপুর) ব্রিজের স্থলে নির্মিতব্য ৬ লেনের আধুনিক ব্রিজের নাম পরিবর্তন করে ‘মেয়র শেখ তাপস সেতু’ করা হয়েছে। এছাড়া ১৭ নম্বর ওয়ার্ডের কলাবাগান মাঠ সংলগ্ন পার্কের নাম ‘শহীদ শেখ রাসেল শিশু পার্ক, কলাবাগান’, ৪৮ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ী চৌরাস্তা সংলগ্ন পার্কের নাম ‘শহীদ শেখ রাসেল পার্ক, যাত্রাবাড়ী’ এবং ২৭ নম্বর ওয়ার্ডস্থিত ঢাকেশ্বরী মন্দিরের উল্টো দিকে খালি জায়গায় নির্মিতব্য কমিউনিটি সেন্টারের নাম ‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল আজিজ সামাজিক অনুষ্ঠান কেন্দ্র’ করা হয়েছে। 

আদেশে বলা হয়, ডিএসসিসির সকল বিভাগীয় প্রধান সংশ্লিষ্ট বিভাগীয় রেকর্ডপত্রে পরিবর্তিত নাম ব্যবহারের বিষয়টি নিশ্চিত করবেন। সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বর্ণিত পার্ক, ভবন ও স্থাপনার নামকরণ সম্বলিত নামফলক লাগানোর ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়াও যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এম

Link copied!