বক্তব্য প্রত্যাহারে সংযুক্তা সাহাকে লিগ্যাল নোটিশ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০২৩, ১১:৪৬ এএম
বক্তব্য প্রত্যাহারে সংযুক্তা সাহাকে লিগ্যাল নোটিশ

ঢাকা: সেন্ট্রাল হাসপাতাল নিয়ে ডা. সংযুক্তা সাহা মানহানিকর বক্তব্য দিয়েছেন বলে দাবি করেছে কর্তৃপক্ষ। তার দেওয়া প্রত্যাহার করতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২২ জুন) সেন্ট্রাল হাসপাতালের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম এ নোটিশ পাঠান।

লিগ্যাল নোটিশে আগামী ৭ দিনের মধ্যে সংযুক্তা সাহার বক্তব্য প্রত্যাহার করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করা হবে বলে জানানো হয়েছে।

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামের এক প্রসূতি মৃত্যু ঝুঁকিতে পড়েছেন বলে ১৪ জুন অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তিনি দাবি করেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা গেছেন তাদের নবজাতক সন্তানও।

এ ঘটনায় ওইদিনই ধানমন্ডি থানায় ৬ জনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলা করেন ইয়াকুব আলী। এরপরই ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। পরদিন তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাদের জামিন আবেদন করা হলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

এদিকে এ ঘটনার দায় চাপানো হয়  ডা. সংযুক্তা সাহার ওপর। পরে ২০ জুন নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন সংযুক্তা সাহা। তিনি বলেন, সেন্ট্রাল হাসপাতাল আমার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তারা এমন অনিয়ম করবে আমি ভাবতেও পারিনি। এ ঘটনার আগে আমি ছিলাম হাসপাতালের গর্ব। নিজেদের গাফিলতি লুকানোর জন্য তারা এখন আমার নামে বিভ্রান্তমূলক তথ্য ছড়াচ্ছে। আমি আপামর জনগণেরই একজন লোক।

সোনালীনিউজ/এআর

Link copied!