ধানমন্ডিতে নারী পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৪:৪২ পিএম
ধানমন্ডিতে নারী পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

ঢাকা: দেশের খ্যাতনামা নারী পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অভিযোগ জানাতে শায়লা বিথী শেরেবাংলা নগর থানায় গেছেন। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর ফুটওভারব্রিজ পার হওয়ার সময় তার ওপর হামলা হয় বলে জানা গেছে। 

গণমাধ্যমকর্মী তৈমুর ফারুক তুষার তার ফেসবুকে লিখেছেন, পর্বতারোহী শায়লা বিথী ধানমন্ডি ২৭ নম্বর ওভারব্রিজ পার হচ্ছিল। পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে। ঠোঁট ফুলে গেছে। পুরো শরীরে আঘাত করা হয়েছে।

‘কারা কী উদ্দেশ্যে হামলা করেছে তা পুলিশকে খুঁজে বের করতে হবে। দুপুর ২টায় দিনের আলোতে এ হামলার দৃশ্য নিশ্চয়ই সিসিটিভিতে রেকর্ড আছে। ফলে অপরাধীদের শনাক্ত করা কঠিন হওয়ার কথা নয়।’

অভিযোগ জানাতে ভুক্তভোগী শায়লা বিথী শেরেবাংলা নগর থানায় গেছেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, শায়লা বিথী ও তার দুই সহকর্মী থানায় এসেছেন। যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শায়লা বিথীর অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে ৮টি পর্বতাভিযান, ট্রেকিং ও ট্রেনিং। সর্বশেষ তিনি ২০২১ সালের অক্টোবরে হিমালয়ের আইল্যান্ড পর্বতচূড়া জয় করেন। শায়লা বিথী ২০১৬ সালে ভারতের নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টিনিয়ারিং থেকে পর্বতারোহণের মৌলিক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন।

আইএ

Link copied!