এবার বাবর-আমিরকে খেলতে হবে রিজওয়ানের নেতৃত্বে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০২:১৯ পিএম
এবার বাবর-আমিরকে খেলতে হবে রিজওয়ানের নেতৃত্বে

ঢাকা: অবশেষে টি-টোয়েন্টিতে রিজওয়ানের নেতৃত্বে খেলতে হবে বাবর-আমিরকে। আগে যেটা ঘটেনি, এবার সেটাই হতে যাচ্ছে। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে রিজওয়ানের নেতৃত্বে খেলবেন পাকিস্তানের এই দুই তারকা।

রিজওয়ানকে অধিনায়ক করার ঘোষণা আজই দিয়েছে গ্লোবাল টি-টোয়েন্টির দল ভ্যাঙ্কুবার নাইটস। ঘোষণাটি তারা দিয়েছে এভাবে, ‘ভ্যাঙ্কুবার নাইটস গ্লোবাল টি-টোয়েন্টির চতুর্থ মৌসুমে অধিনায়ক বেছে নিয়েছে: স্যার মোহাম্মদ রিজওয়ান। অসাধারণ ব্যাটিং দক্ষতা এবং দারুণ উইকেটকিপিং দিয়ে তিনি আমাদের জয় এনে দিতে তৈরি। প্রস্তুত হও, নাইটস!’

গ্লোবাল টি-টোয়েন্টিতে এবার খেলছেন ৭ পাকিস্তানি ক্রিকেটার। মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও মোহাম্মদ আমির ছাড়াও আছেন আসিফ আলী, ইফতিখার আহমেদ, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নেওয়াজ।

এই সাত ক্রিকেটারের মধ্যে রিজওয়ানের নেতৃত্বে বাবর ও আমির ছাড়া খেলবেন আসিফ আলী। টরন্টো ন্যাশনালসে পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে খেলবেন আফ্রিদি ও নেওয়াজ। আর ইফতিখার আহমেদ খেলবেন বাংলা টাইগার্সের বিপক্ষে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আসছে সময়ে হয়তো অন্য কারও নেতৃত্বে খেলা লাগতে পারে পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবরকে। তার নেতৃত্বে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে তেমন কিছুই করতে পারেনি তারা। গ্রুপ পর্ব থেকেই পাকিস্তান ছিটকে পড়ার পর থেকে অধিনায়ক বাবরের সমালোচনা হচ্ছে বেশ।

এর আগে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও বাবরের নেতৃত্বে খেলে প্রথম পর্ব থেকেই ছিটকে গিয়েছিল পাকিস্তান। সেই বিশ্বকাপের পর বোর্ডের চাপে নেতৃত্ব ছাড়তে হয়েছিল বাবরকে। তার জায়গায় টি-টোয়েন্টিতে আফ্রিদি ও টেস্টে শান মাসুদকে অধিনায়ক করা হয়েছিল।

এরপর একটি সিরিজে আফ্রিদির নেতৃত্বে খেলেন বাবর। পাকিস্তান সেই সিরিজ হারার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফ্রিদিকে সরিয়ে আবার নেতৃত্ব দেওয়া হয় বাবরকে। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড কী করবে, কে জানে!

এআর

Link copied!