সাফজয়ীদের সংবর্ধনা দেবে অন্তর্বর্তী সরকার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৪:৪৮ পিএম
সাফজয়ীদের সংবর্ধনা দেবে অন্তর্বর্তী সরকার

ঢাকা: নেপালকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে দক্ষিণ এশিয়ার ফুটবল সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। যুবাদের এমন অর্জনের পর তাদের সংবর্ধনা দেওয়ার কথা জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের বন, পরিবেশ ও জলবায়ু উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। বৃহস্পতিবার (২৯ আগষ্ট) উপদেষ্টা পরিষদের সাপ্তাহিক বৈঠক শেষে এ কথা জানান তিনি। 

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সরকারি বাসভবন যমুনায় উপদেষ্টা পরিষদের এ বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে বাংলাদেশি যুবাদের প্রথমবার সাফ চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টিও উঠে এসেছে। 

যা নিয়ে পরবর্তীতে সংবাদ মাধ্যমকে রিজওয়ানা হাসান বলেন, সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ ফুটবল টিমকে সরকার সংবর্ধনা দেবে। বন্যার কারণে রপ্তানিমুখী যেসব শিল্প প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে, সেখানকার শ্রমিকদের স্বার্থ যেন সুরক্ষিত থাকে, সে জন্য সরকারের পক্ষ থেকে সহায়তার কার্যক্রম চলবে। 

তিনি বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে সংস্কার কার্যক্রম নেওয়া হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে-কালো টাকা সাদা করার যে বিধি ও রীতি রয়েছে, সেটি বন্ধ করে দেওয়া হবে। এটা থেকে সরকার যেটুকু টাকা আনতে পারে, সে টাকা দিয়ে সরকারের খুব আগায় না। তবে মূল্যবোধের অবক্ষয় হয়। এটার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

উপদেষ্টা বলেন, ‘অর্থ পাচারের বিরুদ্ধে কার্যক্রম শুরু হয়ে গেছে। দ্রব্যমূল্য মানুষের ক্রয় সীমার মধ্যে রাখতে সরকার কার্যক্রম শুরু করেছে।’

এআর

Link copied!