পুরস্কারের অর্থ বন্যার্তদের দিলেন সাফজয়ীরা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৯:১৭ পিএম
পুরস্কারের অর্থ বন্যার্তদের দিলেন সাফজয়ীরা

ঢাকা: সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ের পর দেশে ফিরেছেন যুবারা। বিমানবন্দর থেকে বেরিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তারা। এ সময় তিনি অর্থ পুরস্কারের ঘোষণা দিলে সেটি বন্যার্তদের প্রদান করতে বলেন সাফজয়ী দলের কোচ মারুফুল হক।

বিমানবন্দর থেকে সরাসরি পল্টনস্থ জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে এসেছেন সাফ অ-২০ চ্যাম্পিয়ন ফুটবলাররা। সন্ধ্যা ৭টার নির্ধারিত সময়ের আগেই এসেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। ফুটবলাররা জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে আসার পরপরই চেয়ার ছেড়ে উঠে অনেকের সঙ্গে তিনি করমর্দন করেছেন। 

সাফ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণ ও কোচ মারুফুল হক অনুষ্ঠান শুরুর পর সামনে গিয়ে বসেন। তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করার পরই বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। দেশের সংকটময় পরিস্থিতির মধ্যেও চ্যাম্পিয়ন দলের সবাইকে তিনি ২৫ হাজার টাকা করে আর্থিক পুরস্কার প্রদানের ঘোষণা দেন। 

এর পরপরই কোচ মারুফুল হক অনুমতি নিয়ে একটু কথা বলতে চান। তিনি পুনরায় বক্তব্যে উপদেষ্টার সম্মান প্রদর্শনকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করে এই অর্থ বন্যার্তদের প্রদানের কথা জানান। সে কারণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সাফ চ্যাম্পিয়নদের জন্য বরাদ্দ অর্থ বন্যার্তদের তহবিলে প্রদান করবে। 

যুব ও ক্রীড়া উপদেষ্টা অ-২০ ফুটবলারদের উজ্জীবিত করে বলেন, ‘দেশে অনেক কিছুই প্রথমবারের মতো ঘটছে। বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানকে টেস্টে প্রথম হারাল। আপনারাও প্রথমবারের মতো এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। আমাদের এখানেই থেমে থাকলে চলবে না। সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমরা এ নিয়ে কাজ করছি।’

সাফ চ্যাম্পিয়ন হওয়া দলের খেলোয়াড়দের বয়স বিশের নিচে। এই বয়সের অনেকেই আন্দোলন করেছে। সেই আন্দোলনের সময় ফুটবলাররা অনুশীলন করেছে। ফুটবলাররা এই টুর্নামেন্টে দেশবাসীর জন্যই খেলেছেন বলে আজ আবারও বলেছেন কোচ মারুফ,‌ ‘প্রতিটি ছেলে দেশবাসীর কথা মনে করেই খেলেছে। দেশবাসীকে একটা ট্রফি উৎসর্গ করতে পেরে তারা এখন সন্তুষ্ট।’

ফুটবলারদের ওপর কোচের অসম্ভব নিয়ন্ত্রণ। উপদেষ্টা ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে কোচ সেই অর্থ বন্যা দুর্গতদের প্রদানের কথা বলামাত্রই সকল ফুটবলার সমর্থন দিয়েছেন। কোচ মারুফ উপদেষ্টাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আপনি যে সম্মান দিয়েছেন তাতেই আমরা কৃতজ্ঞ। বর্তমান পরিস্থিতিতে দলের সবার সম্মতিতে এই অর্থ বন্যা দুর্গতদের প্রদানের জন্য দেওয়া হলো।’

অনুষ্ঠান একেবারে সংক্ষিপ্ত ছিল। মাত্র তিন-চার জনের বক্তব্যের পরই অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠান শেষ হওয়ার পর ফুটবলাররা মিষ্টিমুখ করেন।

এআর

Link copied!