ক্রিকেট-ফুটবল দলকে অভিনন্দনের গেজেট প্রকাশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৯:৩৪ পিএম
ক্রিকেট-ফুটবল দলকে অভিনন্দনের গেজেট প্রকাশ

ঢাকা: টেস্টে পকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয় এবং সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন যুব ফুটবল দলকে উপদেষ্টা পরিষদের অভিনন্দন গেজেট আকারে প্রকাশ করেছে মন্ত্রীপরিষদ বিভাগ। দেশের ক্রীড়াঙ্গনে কোনো দল বা ক্রীড়াবিদকে দেওয়া অভিনন্দনের গেজেট প্রকাশ এটাই প্রথম।

বাংলাদেশ ক্রিকেট দল রাওয়ালপিন্ডিতে হওয়া প্রথম টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছিল। অন্যদিকে গত ২৮ আগস্ট সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে যুব ফুটবল দল।

এরপর গত ২৯ আগস্ট অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের সভায় দল দুটিকে অভিনন্দন জানানো হয়। গেল রোববার দুটি দলকে দেওয়া উপদেষ্টা পরিষদের অভিনন্দন প্রস্তাব গেজেটে অন্তর্ভূক্ত করা হয়।

শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর দেশ সংস্কার শুরু হয়েছে। দুটি ক্রীড়া দলকে অভিনন্দন দেওয়ার ক্ষেত্রে নতুনত্ব দেখালো নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার।

এ বিষয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সাবেক পরিচালক (প্রশাসন) ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সংগঠক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ (অব.) বলেন, ‘খেলোয়াড়ী জীবন ধরলে ক্রীড়াঙ্গনে আমার বিচরণ ৫০ বছরের বেশি। দীর্ঘ এই সময়ে আমি কখনো অভিনন্দন গেজেট আকারে প্রকাশ করতে দেখিনি। আমি মনে করি, এটা নতুনত্ব। এর মাধ্যমে ক্রীড়া দল ও ক্রীড়াবিদরা অনুপ্রেরণা পাবেন।’

এআর

Link copied!