ট্রেডমার্ক গোল করেও হতাশ মেসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১০:৪০ এএম
ট্রেডমার্ক গোল করেও হতাশ মেসি

ঢাকা : ইন্টার মায়ামি সবশেষ জয় পেয়েছিল গত ১৫ সেপ্টেম্বর ফিলাডেলফিয়ার বিপক্ষে। এরপর আরও দুটি ম্যাচ খেলেছে তারা কিন্তু কাঙ্ক্ষিত জয়ের দেখা মিলেনি। তবে এই দু’ম্যাচে হারেওনি। পয়েন্ট ভাগ করে মাঠ ছেড়েছে। তাই আজ জয়ের তাড়না নিয়েই মাঠে নেমেছিল মায়ামি। দলে ছিলেন সেরা তারকা মেসি-সুয়ারেজও। কিন্তু আবারও ব্যর্থ তারা। দলকে পূর্ণ পয়েন্ট পাইয়ে দিতে। এ নিয়ে ড্রয়ের হ্যাটট্রিক গড়লো মায়ামি।

রোববার (২৯ সেপ্টেম্বর) ভোরে চার্লটের মুখোমুখি হয় মায়ামি। ১-১ গোলে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজরা। মায়ামির হয়ে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। অন্যদিকে চার্লটের হয়ে গোল করেন কার্লো সুইডেরস্কি।

ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে যদিও আধিপত্য দেখিয়েছে মায়ামি। তবে কাঙ্ক্ষিত গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। পুরো ম্যাচে ৬১ ভাগ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলমুখে ২১টি শট নেয় মায়ামি। যার মধ্যে ৮টি ছিল লক্ষ্যে। সেখান থেকেই একটি গোল আদায় করে নেয় তারা। অন্যদিকে ৩৯ ভাগ বল দখলে রেখে মায়ামির গোলমুখে ৯টি শট নিয়ে ২টি লক্ষ্যে রাখে চার্লট। যার মধ্যে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে।

ম্যাচের শুরু থেকেই মেসি-সুয়ারেজে ভর করে প্রতিপক্ষের রক্ষণে মুহুর্মুহু আক্রমণ করে ইন্টার মায়ামি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। কখনো প্রতিপক্ষের ডিফেন্স নয়তো গোলরক্ষক বাধা হয়ে দাঁড়িয়েছিল। অন্যদিকে চার্লটও মায়ামির আক্রমণ ঠেকিয়ে ছোট ছোট অ্যাটাকে যায়। তবে গোল না পাওয়ার আক্ষেপ নিয়েই বিরতিতে যেতে হয় দল দুটিকে।

বিরতি থেকে ফিরে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় চার্লট। ম্যাচের ৫৭তম মিনিটে কার্লো সুইডেরস্কির গোলে এগিয়ে যায়। গোলে সহায়তা করেন মিডফিল্ডার ব্রেন্ডেট ব্রুনিকো। গোল খেয়ে তা শোধ করতে মরিয়া হয়ে ওঠে মায়ামি। ম্যাচের ৬৭তম মিনিটে কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায় স্বাগতিকরা। বাঁ প্রান্ত দিয়ে মার্সেলো ওয়েইগেন্টের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ট্রেডমার্ক গোল করেন স্বাগতিক সমর্থকদের উল্লাসে ভাসান মেসি।

তবে গোলের ৬ মিনিটের মধ্যে মায়ামির দুই খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। এতে কিছুটা ছন্দপতন ঘটে মায়ামির খেলায়। তবে ম্যাচের ৭৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল মায়ামির সামনে। রেফারি প্রথমে পেনাল্টি দিলেও ভিএআরের কল্যাণে সে বাতিল হয়ে যায়।

এরপর আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তুললেও কোনো দলই আর গোল করতে সক্ষম হয়নি। এতে করে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে। উল্টো ম্যাচের যোগ করা সময়ের ১৩তম মিনিটে হলুদ কার্ড দেখেন মায়ামি অধিনায়ক মেসি।

এ ড্রয়ের ফলে ৩১ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে সবার ওপরে রয়েছে ইন্টার মায়ামি। এছাড়াও দুই কনফারেন্স মিলিয়েও টেবিলের শীর্ষে অবস্থান মায়ামির। ওয়েস্টার্ন কনফারেন্সের শীর্ষে থাকা গ্যালাক্সির সঙ্গে মায়ামির পয়েন্ট ব্যবধান ৮ পয়েন্ট।

এমটিআই

 

Link copied!