বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৪:১৪ পিএম
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজ স্থগিত করেছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। 

তবে নতুন করে সিরিজের সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

রোববার (২৯ সেপ্টেম্বর) এসিবির প্রকাশিত সূচি অনুযায়ী আগামী ৬ নভেম্বর শুরু হবে দুই দলের সিরিজ, শেষ হবে ১১ তারিখ। প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৯ ও ১১ নভেম্বর। সবগুলো ম্যাচই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আফগানদের বিপক্ষে সিরিজ শেষ করেই ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ দল। সেখাবে ‍দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এছাড়া চলতি মাসে দেশে আসার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। সেখানেও দুটি টেস্ট ম্যাচ খেলবে দুই দল।

এর আগে বিসিবি জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুটি টেস্টের পাশাপাশি তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান। পুরো সিরিজই হবে দেশের বাইরে। পরে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজটি স্থগিত করেছিল দুই দেশের ক্রিকেট বোর্ড।   

এআর

Link copied!