সাকিবের শূন্যতা পূরণের ইচ্ছে হৃদয়ের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:০২ পিএম
সাকিবের শূন্যতা পূরণের ইচ্ছে হৃদয়ের

ঢাকা: আপাতত বাংলাদেশের সামনে দলের সেরা তারকা সাকিব আল হাসানকে ছাড়াই এগিয়ে যাওয়ার চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ শুরু হচ্ছে আগামীকাল থেকে। গোয়ালিয়রে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। 

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। আজ এ ম্যাচ সামনে রেখে গোয়ালিয়রে সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশ দলের ব্যাটসম্যান তাওহিদ হৃদয়। সেখানে উঠল সাকিবের না থাকার প্রসঙ্গ। হৃদয়ের কাছে জানতে চাওয়া হয়েছিল সাকিবকে ছাড়া খেলার চাপটা কেমন?

হৃদয় বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে চাপ সব সময়ই থাকে। যদি সেটা মাথায় থাকে তাহলে তো পারফর্ম করা যাবে না। আমাদের প্রক্রিয়া মেনে চলতে হবে, ভালো করার চেষ্টা করতে হবে। আর সাকিব ভাই নেই। অবশ্যই আমরা সাকিব ভাইকে মিস করব। কিন্তু এখান থেকে (জাতীয় দল) একদিন না একদিন সবাইকে যেতেই হবে। আশা করি, আমরা সাকিব ভাইয়ের শূন্যতা ভালোভাবে পূরণ করব।’

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে খেলা ম্যাচটাকে সাকিব নিজের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ বলে দিয়েছেন। এই সংস্করণে সাকিবকে ছাড়া খেলতে নামা বাংলাদেশের জন্য একটু অস্বস্তিরই। সাকিব থাকলে বাংলাদেশের ব্যাটিং লাইন ৮ নম্বর পর্যন্ত দীর্ঘ হয়। আর বোলিংয়ের সুবিধা তো আছেই।

সাকিবের বিকল্প হিসেবে টি-টোয়েন্টি দলে তাই আরেক স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে নেওয়া হয়েছে। গতকাল সংবাদ সম্মেলনে এ নিয়ে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন বলেছেন, ‘সাকিব ভাইয়ের ব্যাপারটা হলো…অবশ্যই উনি যেহেতু এত দিন ছিলেন, এখন একটু মানিয়ে নিতে সমস্যা হবে, একাদশ সাজাতে একটু সমস্যা হবে। কারণ, সাকিব ভাই দুই দিক থেকে (ব্যাটিং-বোলিং) ভালো সমন্বয় এনে দিতেন। আমরা মিরাজকে দলে নিয়ে এসেছি। আশা করব, মিরাজ যেন ওই জায়গাটায় দ্রুত মানিয়ে নেয়।’

এআর

Link copied!