সাকিবকে বাদ না দিলে ‘মিরপুর ব্লকেড’ ঘোষণা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:১৪ পিএম
সাকিবকে বাদ না দিলে ‘মিরপুর ব্লকেড’ ঘোষণা

ঢাকা: দেশে ফেরার সব প্রস্তুতি সম্পন্ন করেছিলেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে দুবাই পর্যন্ত চলেও এসেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দেশে না ফেরার সিদ্ধান্ত নিলেন দেশের ক্রিকেটের বড় এই তারকা। 

সাকিব আল হাসানের দেশে ফেরার বিষয়ে প্রতিবাদ জানাচ্ছেন কিছু তরুণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে সাকিবের নাম বাদ না দিলে ‘মিরপুর ব্লকেড’ করা হবে বলে জানিয়েছেন তারা।  

এক পর্যায়ে তারা বিসিবি সভাপতি বরাবর স্লোগান দিতে দিতে বিসিবি কার্যালয়ে যাওয়ার ইচ্ছের কথা জানান। কিছুক্ষণ আলোচনার পর বিক্ষোভকারীদের প্রতিনিধি হিসেবে পাঁচজন ভেতরে প্রবেশ করেন। তারা বিসিবির নিরাপত্তা প্রধান মেজর হাসিবের কাছে স্মারকলিপি দিয়েছেন বলে জানান।  

স্মারকলিপি প্রদান শেষে ‘মিরপুরের ছাত্র-জনতার’ প্রতিনিধি পরিচয়ে কথা বলেন আল মাসনূন। সেখানে তিনি সাকিবকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দেওয়ার দাবি জানান। তা না হলে মিরপুর ব্লকেড করা হবে।

বিক্ষোভে অংশ নেন আন্দোলনে নিহত জুলফিকার আহমেদ শাকিলের বন্ধুবান্ধব ও সহপাঠীরা। মিরপুরের আমাদের পাঠাশালায় স্কুল জীবন কেটেছে শহীদ শাকিলের। সেই স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা সাকিব আল হাসানকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি নিয়ে অংশগ্রহণ করেছিলেন কর্মসূচিতে। শহীদ শাকিলের ছবি সম্বলিত ব্যানারসহ মিছিল নিয়ে এসেছিলেন তারা।

আমাদের পাঠশালার সাবেক ও বর্তমান শিক্ষার্থী বলেন, শহীদ শাকিলের লাশের ওপর দিয়ে মিরপুরে স্টেডিয়ামে সাকিব আল হাসানকে খেলতে দেওয়া হবে না। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যূত্থানে পতন হয় আওয়ামী লীগ সরকারের। বিলুপ্ত সংসদের সদস্য ছিলেন সাকিব। এজন্য তার বিরুদ্ধে ক্ষোভ রয়েছে।  

ভারতের বিপক্ষে কানপুর টেস্ট খেলার আগে সাকিব জানান, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চান। বুধবার দল ঘোষণার সময় থেকে সাকিবের নামও। কিন্তু এখনো তার দেশে ফেরার সবুজ সংকেত পাওয়া যাচ্ছে না।

এর মধ্যেই বৃহস্পতিবার দুপুর থেকে মিরপুরে জড়ো হন কিছু তরুণ। ‘আমার ভাই কবরে, সাকিব কেন বাহিরে’, ‘টরন্টো নাকি মিরপুর, মিরপুর মিরপুর’ স্লোগান দেন তারা। এ সময় তাদের হাতে প্রতিবাদী ভাষায় লেখা বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।  

এআর

Link copied!