এশিয়া কাপে হংকংকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৬:৪৮ পিএম
এশিয়া কাপে হংকংকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ

ঢাকা: এশিয়া কাপের ম্যাচে হংকংকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান করে হংকং। পরে ওই রান তাড়া করতে নেমে ১০ বল আগেই জয় পায় বাংলাদেশ।

শুক্রবার (১৮ অক্টোবর) ওমানের আল আমেরাতে টস হেরে ব্যাট করতে নেমে স্রেফ ৯ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে হংকং ‘এ’ দল। দুজনই ফেরেন রিপন মণ্ডলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। কিন্তু এরপরই দলটির হয়ে জুটি গড়েন অধিনায়ক নিজাকাত খান ও বাবর হায়াত।  

তাদের ৬৫ রানের জুটি ভাঙেন মাহফিজুর রহমান রাব্বি। ২০ বলে ২৫ রান করে বোল্ড হয়ে যান নিজাকাত। তার বিদায়ের পর একাই লড়েন বাবর হায়াত। রেজাউর রহমান রাজার করা ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৬১ বলে ৮৫ রান করেন বাবর।  

এর বাইরে আর একজন ব্যাটারই দুই অঙ্কে যেতে পেরেছেন। ৫ বলে ১৩ রান করেন তিনি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন রিপন মণ্ডল। একটি করে উইকেট পান আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রাকিবুল হাসান ও মাহিফজুর রহমান রাব্বি।  

রান তাড়ায় নেমে বাংলাদেশের ওপেনারদের মধ্যে ১১ বলে ১১ রান করে জিশান আলম ও ২৬ বলে ২৮ রান করে পারভেজ হোসেন ইমন আউট হন। ৬ বলে ৫ রান করে আউট হন সাইফ হাসানও। ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।  

এরপর জুটি গড়েন তাওহীদ হৃদয় ও আকবর আলি। দুজনের জুটিতে আসে ৫৪ রান। ২২ বলে ২৯ রান করে ইহসান খানের বলে আউট হয়ে যান তাওহীদ হৃদয়। ঝড়ো ইনিংস খেলে ২৪ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৪৫ রান করেন আকবর আলি। ১৫ বলে ১৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শামীম হোসেন।  
আইএ

Link copied!