এবার বাংলাদেশ সিরিজের দলে সেই সেদিকউল্লাহ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৮:৫৭ পিএম
এবার বাংলাদেশ সিরিজের দলে সেই সেদিকউল্লাহ

ঢাকা:  ইমার্জিং এশিয়া কাপে আলো ছড়িয়েছেন আফগান ব্যাটার সেদিকউল্লাহ অটল। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটেও দারুণ ছন্দে আছেন তিনি। এমন পারফরম্যান্সেরই প্রতিদান পেলেন তিনি। তাকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাকা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সেখানে সেদিকউল্লাহর সঙ্গে ফিরেছেন বাঁহাতি স্পিনার নূর আহমেদও। সেদিকউল্লাহ এর আগেও আফগানিস্তান দলে সু্যোগ পেয়েছেন তবে তার অভিষেক হয়নি।

এদিকে গত মাসেই শারজাহতে সাউথ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে আফগানিস্তান দল। সেই দলে থাকা ১৭ জনের সবাই আছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে। দলে নেই তারকা টপ অর্ডার ব্যাটার ইব্রাহীম জাদরান ও স্পিনার মুজিব উর রহমান।

দুজনের চোটের কারণে দলের বাইরে আছেন। সেদিকউল্লাহ বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে ইমার্জিং এশিয়া কাপে ৫৫ বলে ৯৫ রানের ইনিংস খেলেছেন। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৬ বলে ৮৩ ও সর্বশেষ ম্যাচে হংকংয়ের বিপক্ষে ৪১ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন এই বাঁহাতি ব্যাটার।

এদিকে বাংলাদেশ আফগানিস্তান সিরিজের সূচি চূড়ান্ত হয়েছে বেশ আগেই। আগামী ৬ নভেম্বর হবে প্রথম ওয়ানডে। পরের দুই ওয়ানডে হবে ৯ ও ১১ নভেম্বর। আরব আমিরাতে সিরিজ হওয়ার কথা নিশ্চিত করলেও ভেন্যু এখনো নির্ধারণ হয়নি।

আফগানিস্তান ওয়ানডে দল-

হাশমাতউল্লাহ শাহীদি (অধিনায়ক), রহমাত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, আব্দুল মালিক, রিয়াজ হাসান, সেদিকউল্লাহ অটল, দারভিশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মাদ নবি, গুলবাদিন নাইব, রশিদ খান, নানগেয়ালিয়া খারোটে, মোহাম্মদ গাজানফার, নূর আহমাদ, ফজলহক ফারুকি, বিলাল সামি, নাভিদ জাদরান ও ফরিদ আহমেদ।

এআর

Link copied!