সাকিব ভাই কিংবদন্তী, তার অর্জন অস্বীকার করার সুযোগ নেই: মিরাজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৪:০৪ পিএম
সাকিব ভাই কিংবদন্তী, তার অর্জন অস্বীকার করার সুযোগ নেই: মিরাজ

ঢাকা: সদ্য শেষ হওয়া মিরপুর টেস্ট দিয়ে লাল বলের ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু নিরাপত্তা ইস্যুতে দেশে আসতে না পারায় সাকিবকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে দেশসেরা ক্রিকেটারের অভাব পূরণের চেষ্টা করেছিলেন মিরাজ। তবু হার এড়াতে পারেননি তিনি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও আসেন ৯৭ রানে আউট হওয়া এই টাইগার অলরাউন্ডার। এ সময় মিরপুর টেস্টে সাকিবকে কতটা মিস করেছেন এই প্রশ্ন ছুটে যায় মিরাজের কাছে। 

জবাবে তিনি বলেন, সাকিব ভাইয়ের ইস্যুটা তো আমরা সবাই জানি। তিনি কেন আসেননি বা খেলতে পারেনি এটা আমার মনে হয় না কারো কাছে অজানা। অবশ্যই সাকিব ভাই একজন কিংবদন্তি খেলোয়াড়।

‘তিনি (সাকিব) বাংলাদেশের জন্য অনেক অর্জন করেছে। আমরা সবাই এটা জানি। এটা অস্বীকার করতে পারব না। যেহেতু, সে একটা পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি আমার কাছে মনে হয়, সবাই তার পাশে থাকা উচিত।’

শুধু বাংলাদেশ নয় সাকিব ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার রিপ্লেস এখনও তৈরি না হলেও সবাই মিরাজকেই তার উত্তরসূরি মনে করেন অনেকেই। মিরাজের কাছেও জানতে চাওয়া এই ইস্যুতে। কিন্তু সাকিবের সঙ্গে নিজের তুলনা মানতে পারেননি মিরাজ।

এই অলরাউন্ডরের ভাষ্য, আপনারা সবাই এই কথাটা বলেন যে-সাকিব ভাইয়ের জায়গায় আমি! তিনি বাংলাদেশের অনেক বড় অর্জন করেছেন, ১৭ বছর ধরে দেশের হয়ে খেলছেন। একজন কিংবদন্তী ক্রিকেটার। আমি মাত্র ১-২ বছর হলো রান করা শুরু করেছি, আর উনি শুরু থেকেই রান করেছেন। তো সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই, আমার জায়গায় আমি। এক খেলোয়াড়কে আরেক খেলোয়াড়ের সঙ্গে তুলনা না করাই বেস্ট।

সাকিব ও নিজের ব্যাটিং পজিশন নিয়ে মিরাজ আরও বলেন, আমি ব্যাট করি সাত-আট নম্বরে। আর উনি ব্যাট করতেন টপ অর্ডারে। তো আমার যখন সময় আসবে আমি চেষ্টা করব দলের প্রয়োজনে ভালো ক্রিকেট খেলার।

এআর

Link copied!