ব্যালন ডি’অর উঠছে কার হাতে, তথ্য ফাঁস!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৯:১০ পিএম
ব্যালন ডি’অর উঠছে কার হাতে, তথ্য ফাঁস!

ঢাকা: ভিনিসিয়ুস ব্যালন এবার ব্যালন ডি’অর জিতবেন-এমনটা ভেবে রেখেছেন প্রায় সবাই। গত কয়েক দিন ধরে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমের সুরও এমনই। এমনকি আজ সামাজিক যোগাযোগমাধ্যমেও গুজব ছড়িয়ে পড়েছিল ব্যালন ডি’অরের ফাঁস হওয়া ভোটাভুটির তালিকায় ভিনিসিয়ুসের নামটাই সবার ওপরে। 

অর্থাৎ, রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান উইঙ্গারই এবারের ব্যালন ডি’অরজয়ী। দুইয়ে রদ্রি। কিন্তু বাংলাদেশ সময় সন্ধ্যার পর থেকে উল্টে যাচ্ছে পাশার দান। ব্যালন ডি’অর নাটকের শেষ অঙ্কে এসে দেখা যাচ্ছে, বর্ষসেরার এ পুরস্কার রদ্রির হাতেই ওঠার সম্ভাবনা খুব বেশি!

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ গতকালই জানিয়েছে, ব্যালন ডি’অর অনুষ্ঠানে উপস্থিত হতে ব্যক্তিগত ফ্লাইটে প্যারিসে যাবেন ভিনিসিয়ুস। রিয়াল মাদ্রিদের একটি দলও সেখানে থাকবে বলে জানিয়েছিল এএস। কিন্তু রিয়াল-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত স্পেনের আরেকটি সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, প্যারিসে ব্যালন ডি’অর অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছে মাদ্রিদের ক্লাবটি। 

যেখানে গোটা স্কোয়াডেরই প্যারিসে যাওয়ার কথা ছিল, সেখানে কেউ-ই যাচ্ছেন না। ভিনিসিয়ুস একাও নয়। সংবাদমাধ্যমটি ইঙ্গিত দিয়েছে, ভিনিসিয়ুস এবার ব্যালন ডি’অর জিতছেন না বলেই প্যারিসে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছে রিয়াল।

মার্কা জানিয়েছে, প্যারিসে যেতে রিয়াল যে বিমানটি ভাড়া করেছিল সেটি অ্যাডলফো সুয়ারেজ বারাজেস স্টেডিয়াম থেকে বিকেল ৩টায় উড়াল দেওয়ার কথা ছিল। রিয়াল ও খেলোয়াড়দের সংশ্লিষ্ট মোট ৫০ জনের প্যারিসে যাওয়ার কথা ছিল। কিন্তু প্যারিস থেকেই নেতিবাচক খবর জানার পর রিয়াল যাত্রা-পরিকল্পনা বাতিল করেছে বলে জানিয়েছে মার্কা। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, প্যারিসে যেতে ৫০ জনের বহর স্থানীয় সময় দুপুর ২টায় রিয়ালের অনুশীলন কেন্দ্র ভ্যালদেবেবাসে উপস্থিত ছিলেন।

রিয়ালের হয়ে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে ২৪ গোলের পাশাপাশি ১৩টি গোল বানিয়েছেন ভিনিনিয়ুস। তার ৬টি গোল রিয়ালকে ১৫তম ইউরোপসেরার মুকুট জিততে দারুণ সাহায্য করেছে। সেমিফাইনাল ও ফাইনালেও গোল করেছিলেন। ব্যক্তিগত সেরার এ পুরস্কারটি জয়ে এবার ভিনিকেই ফেবারিট ভাবা হয়েছিল। 

রদ্রি গত মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে লিগ জেতার পাশাপাশি স্পেনের হয়ে জিতেছেন ইউরো। এই প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ও হয়েছিলেন এসিএল চোটে মাঠের বাইরে ছিটকে পড়া এই ডিফেন্সিভ মিডফিল্ডার। তাকেও পুরস্কারটি জয়ে ফেবারিট ভাবা হলেও বিশ্লেষক থেকে ভক্ত ও সংবাদমাধ্যমের চোখে তিনি ভিনির চেয়ে পিছিয়ে ছিলেন।

এআর

Link copied!